শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জেল থেকে ‘শর্তসাপেক্ষে’ মুক্তি পেলেন রোনালদিনহো

জেল থেকে ‘শর্তসাপেক্ষে’ মুক্তি পেলেন রোনালদিনহো

প্রায় ছয় মাস আগে ভুয়া পাসপোর্ট নিয়ে প্রবেশের দায়ে প্যারাগুয়েতে আটক হন রোনালদিনহো। ৩২ দিন কারাবাস ও এরপর সাড়ে চার মাসের গৃহবন্দী অবস্থা শেষে ‘শর্তসাপেক্ষে’ মুক্তি পেয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। পাঁচ মাসেরও বেশি সময় পর নিজ দেশে ফেরার সুযোগ পেলেন সাবেক এই ফরোয়ার্ড। 

গত ৬ মার্চ একটি চ্যারিটি ইভেন্টে যোগ দিতে প্যারাগুয়ে যান রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস। প্যারাগুয়ের বিমানবন্দরে কাগজপত্র প্রদর্শনের সময় দেখা যায়, তাদের সঙ্গে থাকা পাসপোর্ট নকল অর্থাৎ জাল। সঙ্গে সঙ্গে তাদের আটক করে কারাগারে নিয়ে যাওয়া হয়। 

আদালত রোনালদিনহো ও তার ভাইকে দোষী সাব্যস্ত করে ছয় মাসের কারাদণ্ড দেয়। প্রথমে ৩২ দিন কারাবাস করেন তারা। পরবর্তীতে প্রায় ১৩ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৪ কোটি টাকার কাছাকাছি) জরিমানা দিয়ে কারামুক্ত হন দুই ভাই। তবে দেশ ছাড়ার অনুমতি না দিয়ে প্যারাগুয়ের একটি বিলাসবহুল হোটেলে তাদের বন্দি করে রাখা হয়। 

শাস্তির ছয় মাস পূরণ হতে বাকি থাকা দিনগুলো হোটেলে বন্দী অবস্থায় কাটাবেন রোনালদিনহো ও তার ভাই। এরপর ব্রাজিলে যেতে পারবেন তারা। তবে এবারো তাদের প্রায় দেড় লাখ পাউন্ড বা দেড় কোটি টাকার বেশি অর্থ গুনতে হয়েছে। এর মধ্য দিয়ে রোনালদিনহো পুরোপুরি দায়মুক্ত হলেও প্যারাগুয়েতে তার ভাই রবার্তোর ক্রিমিনাল রেকর্ড নথিভুক্ত থাকবে।

এছাড়া শর্ত দেয়া হয়েছে, আগামী ২৪ মাস রবার্তো ব্রাজিল ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন না। এর পাশাপাশি এই সময়ের মধ্যে নিয়মিত রিও ডি জেনিরোর একটি আদালতে তাকে হাজিরা দিতে হবে। অন্যদিকে রোনালদিনহোর ক্ষেত্রে শর্তটা হচ্ছে এখন থেকে ব্রাজিল ত্যাগের সময় তাকে জানিয়ে যেতে হবে, ঠিক কতদিনের জন্য ও কোথায় যাচ্ছেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক