শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জিম্বাবুয়ে সিরিজেই মাশরাফীর বিদায়

জিম্বাবুয়ে সিরিজেই মাশরাফীর বিদায়

২০২৩ আইসিসি বিশ্বকাপকে সামনে রেখে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ পরিকল্পনা বাস্তবায়নে অধিনায়কত্ব থেকে বাদ পড়ছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা।  জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের নেতৃত্ব হারাচ্ছেন মাশরাফী। তবে অধিনায়কত্ব হারালেও ফিটনেস ও পাফরম্যানসের উপর ভিত্তি করে খেলার সুযোগ পাবেন।

বুধবার মিরপুর বিসিবি কার্যালয়ে  গণমাধ্যমকে এমনই ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মাশরাফীর নেতৃত্ব হারানো নিয়ে বিসিবি সভাপতি বলেন ‘ওর সময় এসেছে সিদ্ধান্ত নেয়ার যে ও আর কত দিন খেলবে। তবে খুব শিগগিরই আমাদের সিদ্ধান্ত নিতে হবে। সামনে যে বিশ্বকাপের দল ও অধিনায়ক দুই বছর আগেই করে ফেলব। আমার হাতে খুব বেশি সময় নেই।

তাড়াতাড়ি এ সিদ্ধান্ত নিতে হবে। আমার তো মনে হয় এক মাসের মধ্যে এই ব্যাপারে ক্লিয়ার কাট সিদ্ধান্ত দিতে পারব। এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি। তারপরে আমরা আমাদের সিদ্ধান্ত নেব। পারলে বিশ দিনের মধ্যেই।’ বাংলাদেশ ক্রিকেটের যে উচ্চতায় এসেছে এর পেছনে মাশরাফীর ভুমিকা অনস্বীকার্য বিসিবি সভাপতি তা অকপটে স্বীকার করেন।

তিনি বলেন ‘মাশরাফীর মত অধিনায়ক এই মুহুর্তে আমাদের হাতে নেই। এটা সত্যি এবং আমি সবসময় এবং বলেও আসছি। আমাদের ক্রিকেটে কিছু কিছু ব্যাপার পরিবর্তন হচ্ছে। আগে ধরেন বিপ টেস্ট ছিল না। এখন আমরা সেটা চালু করেছি। বিপ টেস্ট সে না ও পাশ করতে পারে।

একই সঙ্গে আমাদেরকে এটাও মাথায় রাখতে হবে আমাদের বাংলাদেশ ক্রিকেট আজকে যে জায়গায় এসেছিল মাশরাফীর অবদান অস্বীকার করার কোন সুযোগ নেই। ওর অধিনায়কত্ব খুবই গুরুত্বপূর্ণ ছিল’।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক