শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জাভেদ ওমরের কর্মকাণ্ড নিয়ে আইসিসির সন্দেহ

জাভেদ ওমরের কর্মকাণ্ড নিয়ে আইসিসির সন্দেহ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার জাভেদ ওমরকে ভবিষ্যতে ক্রিকেট সংশ্লিষ্ট কোন দায়িত্ব দিতে নিষেধ করে দিয়েছে আইসিসি। সবশেষ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যানেজারের দায়িত্ব পালনের সময় আইসিসির সন্দেহের মুখে পড়েছেন জাভেদ ওমর।

সোমবার (২০ এপ্রিল) ভারতীয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক ঊর্ধ্বতন কর্মকর্তা। সাবেক ক্রিকেটার হয়েও জাভেদ ওমর আইসিসির নিয়মনীতির লঙ্ঘন করায় হতাশ বিসিবির সেই কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ক্রিকবাজকে সেই কর্মকর্তা বলেছেন, ‘হ্যাঁ! আমাদের বলা হয়েছে, পরবর্তীতে আমরা যেন তাকে (জাভেদ ওমর) আর কোন সিরিজ বা খেলায় দায়িত্ব না দেই। এটা সত্যিই অনেক বেশি হতাশার।’

গত কয়েক সিরিজ ধরেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন সাবেক ডানহাতি ওপেনার জাভেদ ওমর। সে ধারাবাহিকতায় চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় হওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে ম্যানেজার হিসেবে পাঠিয়েছিল বিসিবি।

সেখানে জাভেদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে, ম্যানেজারের দায়িত্ব পালনের সময় দলের ভেতরের খবর অসাধু মানুষদের জানিয়েছেন তিনি। যে কারণে আইসিসির পক্ষ থেকে বিসিবিকে অনুরোধ করা হয়েছে, ভবিষ্যতে আর কখনও যেন জাভেদকে কোন দায়িত্ব না দেয়া হয়।

মূলত সাবেক ক্রিকেটার হওয়াতেই প্রাথমিকভাবে কোন আনুষ্ঠানিক সিদ্ধান্তে যেতে চাইছে না আইসিসি। কেননা এখন যদি বিসিবির পক্ষ থেকে আর কোন দায়িত্ব না দেয়া হয় জাভেদ ওমরকে, তাহলে তার পক্ষে কোন ধরনের নেতিবাচক কাজে জড়ানো সম্ভব হবে না। তাই আইসিসির পক্ষ থেকেও এই অনুরোধই করা হয়েছে।

প্রায় ১২ বছরের ক্যারিয়ারে বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৪০ টেস্ট ও ৫৯ ওয়ানডে খেলেছেন জাভেদ। টেস্টের সঙ্গে মানানসই হলেও অতিরিক্ত ধীরগতির ব্যাটিং ওয়ানডেতে তাকে কখনওই স্বস্তির নিশ্বাস ফেলতে দেয়নি। দুই ফরম্যাট মিলে ৩০৩২ রান রয়েছে তার ঝুলিতে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই