শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জন্মদিনের খরচের টাকা প্রতিবন্ধী ও অসহায়দের বিলিয়ে দেবেন পপি

জন্মদিনের খরচের টাকা প্রতিবন্ধী ও অসহায়দের বিলিয়ে দেবেন পপি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভীন পপি। যাকে চিত্রনায়িকা পপি নামেই চেনেন সারাদেশের দর্শক। আজ এই জনপ্রিয় অভিনেত্রীর জন্মদিন।

জন্মদিন প্রসঙ্গে পপি জাগো নিউজকে বলেন, ‘জীবন থেকে আরও একটি বছর চলে গেল। এভাবেই হয়তো সামনে চলতে থাকবে। করোনা থেকে সুস্থ হয়ে ঢাকায় আসলাম চারদিন হলো। সবার দোয়া ও আল্লাহর অশেষ রহমতে এ অসুখ থেকে মুক্তি পেলাম। এখন আগের চেয়ে অনেক সুস্থ করছি। সবার কাছে দোয়া চাই।’

জন্মদিনে কী আয়োজন থাকছে- জানতে চাইলে পপি বলেন, ‘এবারে মহামারির মধ্যে জন্মদিন নিয়ে বিশেষ কোনো আয়োজন নেই। জন্মদিনে নানা আয়োজনের যে বাজেট বা খরচ হয় প্রতিবার সেটা এবার তিনটে ভাগে বিলিয়ে দেব। প্রতিবন্ধী শিশু, বন্যাকবলিত অসহায় মানুষ ও করোনাতে দুর্দিনের মুখোমুখি এমন কিছু মানুষকে হেল্প (সাহায্য) করব। এই টাকাটা হয়তো তাদের উপকারে আসবে।

তবে একটি মিলাদের আয়োজন রেখেছি। দেশের এবং পৃথিবীর সামগ্রিক অবস্থা মিলিয়ে খুবই খারাপ। তাই সবকিছু থেকে আল্লাহ যেন আমাদের রক্ষা করেন সে প্রত্যাশায় মিলাদ।’

খুলনার শিববাড়ির মেয়ে পপি স্কুলে পড়াকালীন সময়েই ১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় পা রাখেন। প্রয়াত নায়ক সালমান শাহ’র বিপরীতে অভিনয় করার মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটার কথা থাকলেও সালমানের অকাল মৃত্যুর কারণে তা হয়ে ওঠেনি।

অবশেষে ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ ছায়াছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন পপি। তবে তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’। প্রথম ছবি দিয়েই সাফল্য পান এই লাস্যময়ী। এ ছবির ‘আকাশেতে লক্ষ তারা’ গানটি পপিকে রাতারাতি তারকা বানিয়ে দেয়।

এরপর ১৯৯৮ সালে রিয়াজের বিপরীতে ‘বিদ্রোহ চারিদিকে’, ১৯৯৯ সালে মান্নার বিপরীতে ‘কে আমার বাবা’ ও ‘লাল বাদশা’, ২০০২ সালে কমল সরকার পরিচালিত ‘ক্ষ্যাপা বাসু’ ছায়াছবিগুলো তাকে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করে দেয়।

একে এক প্রায় দেড় শতাধিক ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। যার মধ্যে ‘উজ্জ্বল কারাগার’, ‘রানি কুঠির বাকি ইতিহাস’, ‘বিদ্রোহী পদ্মা’, ‘কী জাদু করিলা’, ‘বস্তির রানি সুরাইয়া’, ‘দরিয়া পাড়ের দৌলতি’, ‘মেঘের কোলে রোদ’ ইত্যাদি ছবিগুলো উল্লেখযোগ্য।

অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন পপি। জায়গা করে নিয়েছেন দর্শকের মনে।

বর্তমানে চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ছোটপর্দাতেও নিয়মিত অভিনয় করছেন পপি।
সর্বশেষ সাদেক সিদ্দিকীর পরিচালনায় ‘সাহসী যোদ্ধা’ ছবিতে অভিনয় করেছেন পপি। এখানে তার বিপরীতে আছেন আমিন খান। এছাড়া ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের একটি চলচ্চিত্রেও কাজ করছেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর