বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চৌহালীতে প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ

চৌহালীতে প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ

সিরাজগঞ্জে প্রচণ্ড গরমে জনজীবন প্রায় অতিষ্ঠ হয়ে পড়েছে। বিশেষ করে শহরাঞ্চলে এই পরিস্থিতি এখন অসহ্য হয়ে পড়েছে। স্থানীয়রা বলছেন, ঈদের আগের দিন বিকেল থেকে উত্তরাঞ্চলের সিরাজগঞ্জের ৯টি উপজেলার সর্বত্র প্রচণ্ড গরম পড়ে। ঈদের দিন দুপুর থেকে এই প্রচণ্ড ভ্যাপসা গরমের প্রভাব বিস্তারে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।

এতে শিশুসহ বৃদ্ধ লোকজন ও হাঁপানী, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা এই গরমে অসহ্য পড়েছে। এমনকি রোববার রাতে ও সোমবার দিনভর এই গরমের প্রভাব আরো বেশি থাকায় বিশেষ করে শিশুদের কান্নার রোল শোনা গেছে শহরাঞ্চলে। প্রচণ্ড গরম অব্যাহত থাকলেও রোববার ও সোমবার শহরাঞ্চলে বিদ্যুতের আসা-যাওয়ায় এই পরিস্থিতির মারাত্মক আকার ধারণ করেছে।

অনেকে বলছেন, কোরবানির মাংস খাওয়ায় অনেকের এই গরম এখন অসহ্য। এতে প্রেশারের রোগীসহ অনেকেই এই মাংস এখন খাচ্ছে না। এদিকে গরমের প্রভাবের সাথে সাথে যমুনা নদীর পানি আবারো বাড়ছে। এ কারণে সিরাজগঞ্জের নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির আবারো অবনতি ঘটছে।

একদিকে প্রচণ্ড গরম অন্যদিকে যমুনার পানি আবারো বাড়ায় ভয়াবহ বন্যার আশংকা রয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের এশাধিক কর্মকর্তা এই অভিমত ব্যাক্ত করেছেন। অপরদিকে স্থানীয় চিকিৎসকরা বলছেন, এই প্রচণ্ড গরমে সর্দি, জ্বর, কাশি, হাঁপানি রোগের প্রার্দুভাব দেখা দিতে পারে। এজন্য করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সকলেই সাবধানে থাকার জন্য পরামর্শ দিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর