বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চৌহালি খাষপুখুরিয়া পানিবন্ধি ৯৭৬ পরিবারের মাঝে চাউল বিতরণ

চৌহালি খাষপুখুরিয়া পানিবন্ধি ৯৭৬ পরিবারের মাঝে চাউল বিতরণ

বাংলাদেশে একজন মানুষও না খেয়ে মরবে না, তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলারসহ ভাঙন ও পানি বন্ধি অসহায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশেও আছেন বাংলাদেশ সরকার।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে বন্যায় ক্ষতিগ্রস্ত পানি বন্ধি নদী ভাঙ্গন অসহায় মানুষের মাঝে দ্রুত ত্রাণতৎপরতায় চৌহালী উপজেলা প্রশাসন।

উপজেলার যমুনা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হয়েছে নিম্নঅন্চলসহ গোটা চৌহালী উপজেলা। তলিয়ে গেছে ফসলি জমি,কাচা রাস্তাঘাট,বসতভিটা,শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান,কবরস্থান ও পাকা সড়ক। তৃতীয় বারের মত পানি বেড়ে যাওয়ায় জমির ফসল ঘরে তুলতে পারেনি কৃষক।

বাড়ির উঠানে পানি উঠে তলিয়ে যাওয়ায় গৃহপালিত পশুপাখি নিয়ে মানবেতর জীবন যাপন করছে সাধারণ মানুষ। বর্ষা,বন্যা, ভারিবর্ষন ও করোনাকালীন এ সময়ে সাধারণ মানুষের আয়ের উৎস বন্ধ। জমির বাদাম, পাট, তিল পানিতে তলিয়ে যাওয়ায় দিশেহারা কৃষক। এদিকে তৃতীয় ভারের মতো পাহাড়ি ঢলে উজান থেকে ধেয়ে আসছে পানি, এতে গবাদিপশু হাস মরগী নিয়ে বিপাককে সাধারণ মানুষ ।

অসহায় দুঃস্থ বানভাসি মানুষদের মাঝে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে সারাদেশে তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জের চৌহানী উপজেলায় ত্রানসামগ্রী বিতরণ করা হয়। রোববার(২৬জুলাই) সকালে খাষপুখুরিয়া ইউনিয়ন পরিষদ থেকে এসব নদী ভাঙন ও বন্যায় দুর্গত পানি বন্ধি মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত তহবিল জি আর চাল ৯৭৬ টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আ' লীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন সরকার, উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ মজনু মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ বাবুল মোল্লা, ট্যাগ অফিসার মোঃগিয়াসউদ্দিন, খাষপুখুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মজিদ সরকার সচিব মোঃ আঃ কাদের মিলন প্রমুখ। এছাড়াও উপজেলার গণমাধ্যম কর্মী,স্থানীয় নেতৃবৃন্দ,ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর