বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চোখ থাকতেও বিএনপি অন্ধ : তথ্যমন্ত্রী

চোখ থাকতেও বিএনপি অন্ধ : তথ্যমন্ত্রী

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, হাসপাতালে হাজার হাজার মানুষ চিকিৎসা নিচ্ছে। কিন্তু চোখ থাকতেও যারা অন্ধ, তারা সেগুলো দেখতে পাচ্ছে না। তাদের চোখে তো আলো দেয়া সম্ভব নয়।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। 

হাছান মাহামুদ বলেন, করোনাভাইরাস মহামারির মধ্যেও বিএনপির নেতাদের ভাষা প্রচন্ড রাজনৈতিক বিদ্বেষপূর্ণ। আমরা আশা করেছিলাম, বিএনপি অন্যান্য দেশ, এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতের কাছ থেকেও রাজনৈতিক ভাষা শিখবে। ভারতে বিরোধীদলীয় নেত্রী সোনিয়া গান্ধী প্রথমেই চিঠি লিখে সরকারকে জানিয়েছেন যে, ভারত সরকার যে পদক্ষেপগুলো গ্রহণ করছে সেগুলো তারা সমর্থন করেন এবং এই দুর্যোগে তারা সরকারের পাশে আছে। বাংলাদেশে বিএনপি সেটি করতে ব্যর্থ হয়েছে।

সাধারণ মানুষের জন্য চিকিৎসা নেই -বিএনপির এই অভিযোগের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, সরকারের প্রাণান্তকর চেষ্টায় এখনো বাংলাদেশের পরিস্থিতি বিশ্বের উন্নত এমনকি প্রতিবেশি দেশগুলোর তুলনায় ভালো রয়েছে। স্বাস্থ্য ব্যবস্থার আরো উন্নতির জন্য সরকার নানামুখী ব্যবস্থা নিয়েছে। হাজার হাজার মানুষ যে সুস্থ হলো বিএনপি সেগুলো দেখে না। আসলে তারা চোখ থাকতেও অন্ধ। 

বিএনপিকে বিষোদগারের রাজনীতি পরিহার করার অনুরোধ জানিয়ে হাছান মাহামুদ বলেন, আপনাদের গতানুগতিক বিদ্বেষপূর্ণ বক্তব্য পরিহার করে জনগণের পাশে থাকুন। আপনারা লোক দেখানো কয়েকটা ফটোসেশন করবেন আর নিজেকে সুরক্ষিত রেখে প্রেসব্রিফিং করে সেখানে বিষোদগার করবেন, এই সময় এটি সমীচীন নয়। জনগণ এটি কামনা করে না। তাই আসুন একসঙ্গে কাজ করি।

তথ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি মোকাবিলা- এটি একটি যুদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুহূর্তও বসে নেই। তিনি প্রতিদিন কাজ করছেন। জেলা ও বিভাগীয় সদরের নেতা ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছেন, সংসদ অধিবেশনে অংশগ্রহণ করছেন। আমরা প্রত্যেকেই জানি, যে কোনো মুহূর্তে আক্রান্ত হতে পারি। এরপরও আমরা বসে নেই। দাফতরিক কাজ যেমন করছি, রাজনৈতিক কাজও করছি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর