মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চিল্লায় থাকা সদস্যরা বাড়ি ফিরে যান: তাবলিগ জামাত

চিল্লায় থাকা সদস্যরা বাড়ি ফিরে যান: তাবলিগ জামাত

তাবলিগ জামাতের যে সব সদস্যরা দেশের বিভিন্ন জেলায় চিল্লায় (৪০ দিন) রয়েছেন তাদের বাড়ি ফিরে যেতে বলা হয়েছে। সোমবার এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয় তাবলিগ জামাতের প্রাণকেন্দ্র দিল্লির নিযামুদ্দিন মারকাজ পন্থিদের পক্ষ থেকে।

মো. ইউনুস শিকদার স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘তিন চিল্লা তথা চার মাস, ১ চিল্লা (৪০ দিন) ও মাস্তুরাত তথা নারীদের জামাতে যারা রয়েছেন তারা নিজ নিজ বাড়ি ফিরে যান। প্রয়োজনে প্রশাসনের সাহায্য নেবেন। বাড়ি গিয়ে দোয়া, কোরআন তেলোয়াত ও অন্যান্য এবাদত করে আল্লাহর কাছে ক্ষমা চাইবেন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাকরাইলের শুরা ও অন্যান্যদের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে দেশের বিভিন্ন জেলা থেকে খবর আসছে, তাবলিগ জামাতের সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। দিল্লির নিযামুদ্দিন মারকাজেও অনেকে আক্রান্ত হয়েছেন।

তাবলিগ জামাতের সঙ্গে সংশ্লিষ্ট এমন ২৫ হাজারের বেশি কর্মীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগে গতকাল এক বিজ্ঞপ্তিতে ধর্ম মন্ত্রণালয় থেকে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশের কোথাও ওয়াজ-মাহফিল, তাফসির মাহফিল, তাবলিগ তালিম বা মিলাদ মাহফিলের আয়োজন করা থেকে বিরত থাকতে হবে।

মসজিদে না গিয়ে মুসল্লিদের ঘরে নামাজ পড়তে অনুরোধ করা হয়। এছাড়া অন্য ধর্মের অনুসারীদেরও উপাসনালয়ে জমায়েত না হয়ে নিজ নিজ বাড়িতে প্রার্থনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর