মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ক্রিকেটার না হলে মাছ ব্যবসায়ী হতেন মাশরাফী!

ক্রিকেটার না হলে মাছ ব্যবসায়ী হতেন মাশরাফী!

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচ খেলবেন মাশরাফী বিন মোর্ত্তজা। বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন নড়াইল এক্সপ্রেস। একইসঙ্গে ক্রিকেটার না হলে কোন পেশায় যেতেন ম্যাশ—সেটাও খোলাসা করেছেন। 

নেতৃত্ব ছাড়লেও এখনই ক্রিকেটকে বিদায় জানাতে চান না তিনি। দলের হয়ে এখনো মাঠ মাতাতে প্রস্তুত তিনি। বারবার ইনজুরি আর অস্ত্রোপচার থেকে বাইশ গজে ফেরা এই লড়াকু সৈনিক বলেন, জীবনের সব অর্জন এই ক্রিকেটের মাধ্যমেই এসেছে। 

তবে ক্রিকেটার হতে না পারলে মাছের ব্যবসায় করতেন বলে জানিয়েছেন মাশরাফী। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ক্রিকেটার হয়েছি বলে আজ এই জায়গায় আসতে পেরেছি, এই চেয়ারে বসতে পেরেছি। আমার জীবনে যা অর্জন তার প্রায় সবই ক্রিকেটের জন্য। ক্রিকেট আমার রক্তে মিশে আছে। যদি ক্রিকেট না খেলতাম তাহলে হয়তো মাছের ব্যবসা করতাম। পারিবারিকভাবে আমাদের মাছের ব্যবসায় আছে। আমাদের অনেকগুলো ঘের আছে।

জিম্বাবুয়ের বিপক্ষে  তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এরইমধ্যে নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শুক্রবার বেলা একটায় সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে দু'দল। এই ম্যাচ দিয়েই জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক জীবনের ইতি টানবেন মাশরাফী। 

আলোকিত সিরাজগঞ্জ