শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কোন পোশাকের সঙ্গে কেমন চুড়ি পরবেন?

কোন পোশাকের সঙ্গে কেমন চুড়ি পরবেন?

শাড়ির সঙ্গে চুড়ি না পরলে তো নারীর সাজে বাঙালিয়ানা ফুটে ওঠে না। বঙ্গ ললনারা তাই তো শাড়ির সঙ্গে মিলিয়ে হাতভর্তি করে পরেন চুড়ি। বর্তমানে বিভিন্ন নকশার চুড়ির দেখা মেলে বাজারে।

কাচ, কাঠ, প্লাস্টিক, জরি সুতা, স্টিল, স্টোন বসানোসহ বাহারি রঙ ও ধাঁচের চুড়ি রয়েছে। এ ছাড়া মেটালসহ সোনা ও রুপার চুড়িও তো আছেই। ফ্যাশনে চুড়ির চল যেমন অতীতেও ছিল; তেমন আজকেও চলমান।

jagonews24

উৎসবে কোন পোশাকের সঙ্গে কেমন চুড়ি পরবেন, সে বিষয়ে অনেকেই জানেন না। আর তাই তো পুরো লুকটাই নষ্ট হয়ে যায়।

ধরুন আপনি বেনারসি শাড়ির সঙ্গে পরলেন কাচের চুড়ি। এতে আপনার পুরো লুকটাই যাচ্ছেতাই হয়ে যাবে। পোশাকের সঙ্গে বুঝেশুনে তারপর চুড়ি পরুন। এ বিষয়ে রইল কয়েকটি টিপস-

jagonews24

ধরুন সাদা রঙের ওপর রঙিন কোনো শাড়ি পরেছেন। তখন শাড়ির রঙের সঙ্গে ম্যাচ করে চুড়ি পরবেন না। একটু মোটা ধাঁচের গাঢ় রঙের সুতা, প্রিন্টেড বা কড়ি বসানো চুড়ি পরুন হাতভরে। আঁকাবাঁকা, ত্রিকোণা বা জ্যামিতিক চুড়ি হলেও বেশ মানাবে।

বিয়ের মৌসুমে সব নারীই বেনারসি বা কাতান শাড়ি পরতে পছন্দ করেন। এতে ঐতিহ্যের ছাপ প্রকাশ পায়। বেনারসি গায়ে জড়ালে অবশ্যই সোনার বালা পরবেন। এ ছাড়াও মেটালের গোল্ডেন স্টোন বসানো ভারী চুড়ি পরতে পারেন। এতে আপনার সাজ পূর্ণতা পাবে।

jagonews24

সিল্কের শাড়ির সঙ্গে অক্সিডাইজের চুড়ি পরতে পারেন। এগুলো স্বভাবতই একটু ভারী হয়। তাই এক হাতে দুটি চুড়ি পরুন। অন্য হাতে ঘড়ি পরলেই আপনি অনন্য!

সালোয়ার-কামিজের সঙ্গে রঙ মিলিয়ে কাচের কিংবা সুতার চুড়ি পরতে পারেন। আবার ওড়না বা সালোয়ারের সঙ্গে মিলিয়েও চুড়ি পরতে পারেন। এতে আপনার সাজ সম্পূর্ণ হবে।

jagonews24

ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও কি চুড়ি পরা যায়? অবশ্যই পরতে পারবেন। তবে আপনার সিলেকশন যেন সঠিক হয়। এ জন্য বেছে নিন স্টাইলিশ সিলভার কালারের চুড়ি। সিলভার কালারের বিভিন্ন নকশার চুড়ি রয়েছে। পছন্দমতো বেছে নিতে পারেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই