শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কেজিতে ২০ টাকা কমেছে ব্রয়লার মুরগির দাম

কেজিতে ২০ টাকা কমেছে ব্রয়লার মুরগির দাম

রাজধানীর বাজারগুলোতে ব্রয়লার মুরগির দাম কমেছে। সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ থেকে ২৫ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকায়। অন্যান্য মুরগির দামও কমেছে। তবে অপরিবর্তিত আছে ডিমের দাম। শনিবার রাজধানীর মুগদা, মতিঝিল, খিলগাঁওসহ বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে এমন তথ্য জানা গেছে ।

মুগদার মুরগি ব্যবসায়ী পলাশ জানান, গত কয়েকদিন ধরে মুরগির সরবরাহ বেশি, তাই দাম কমেছে। সব সময় কোরবানির ঈদের আগে মুরগির চাহিদা একটু কমে যায়। তাই দামও কম থাকে। সামনে ঈদ তাই দাম কমছে। সরবরাহ ঠিক থাকলে দাম আরও কমবে। তিনি বলেন, গত সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি করেছি ১৫৫ থেকে ১৬০ টাকা। এখন বিক্রি করছি ১৩৫ থেকে ১৪০ টাকা। লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ১৯০ টাকা আর সাদা লেয়ার বিক্রি হচ্ছে ১৮০ টাকা। সোনালি মুরগি আকার ভেদে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা এবং দেশি মুরগি ৪৫০-৫৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মুরগির দাম কমলেও আগের বাড়তি দামেই বিক্রি হচ্ছে ডিম। বাজারগুলোতে প্রতি ডজন লাল ডিম (আকার ভেদে) বিক্রি হচ্ছে ১০০ থেকে ১০৫ টাকায়, দেশি মুরগি ১৫০ থেকে ১৬০ টাকায়, হাঁসের ডিম ১৩০ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর কাঁচাবাজারে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। এক সপ্তাহের ব্যবধানে দাম কেজিতে বেড়েছে ৫ থেকে ১০ টাকা। বাজারগুলোতে বেগুন, বরবটি, কাকরোল, করলা, মুলা, ঝিঙা, চিচিংগা, ধুন্দলসহ বেশিরভাগ সবজির কেজি ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচা মরিচের কেজি এখন ১৮০ থেকে ২০০ টাকা। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। দেশি রসুন বিক্রি হচ্ছে ৭৫ থেকে ১০০ টাকা, আমদানি করা রসুন ৭০ থেকে ৯০ টাকা কেজি। আদা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১৪০ টাকায়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই