শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কামারখন্দে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার

কামারখন্দে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার প্রধান প্রধান সড়কগুলোতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীকে টহল দিতে দেখা গেছে। জরুরী কোনো কাজ ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেখা যায়নি। বিশেষ কাজে ঘর থেকে যারা বের হয়েছে তাদেরকে মাস্ক ব্যবহার করতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানিয়েছেন, সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। শিশু খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ছাড়া সব বন্ধ করে দেয়া হয়েছে। অটোরিকশা, ভ্যান,মোটরসাইকেলসহ নানা ধরনের  যানবাহন চলাচল সীমিত করা হয়েছে, উপজেলার সকল মানুষকে পরিষ্কার পরিছন্নতা থাকতে বলা হয়েছে।

এদিকে করোনা আতংকের সুযোগে কেউ যাতে নিত্য প্রয়োজনীয় পণ্যর দাম বাড়িয়ে না নেয় সেদিকে নজরদারী রাখা হচ্ছে, ন্যায্য মূল্যের চেয়ে অধিক মূল্যে মালামাল বিক্রি করা হলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।
তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের বাহিনী উপজেলার  প্রতিটি হাঁট-বাজার, প্রধান প্রধান সড়কে ওষুধ ও গরম পানি দিয়ে ভিজিয়ে দিচ্ছেন। নিম্ন আয়ের মানুষের মধ্যে সরকার থেকে বরাদ্দকৃত খাদ্য  দেয়া হচ্ছে। হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পাশাপাশি বাজার দর নিয়ন্ত্রণের জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে ।

এ ব্যাপারে কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এস.এম.শহিদুল্লাহ সবুজ জানান, কামারখন্দে সেনাবাহিনী টহল দিচ্ছেন ও জনসাধারণকে সচেতন করছেন। তিনি আরও জানান, করোনা ভাইরাসের জন্য উপজেলা মানুষকে সচেতন করার জন্য প্রতিদিন পুলিশ,  কামারখন্দের প্রেসক্লাবের সাংবাদিকদের নিয়ে হাঁট-বাজারে হ্যান্ড মাইক দিয়ে প্রচারণা ও সচেতন করা হচ্ছে।

সেই সাথে নিম্ন আয়ের মানুষসহ নানা শ্রেণীর মানুষের ভিতরে মাস্ক,সাবান,খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। শুধু তাই নয় উপজেলার প্রত্যেকটি মসজিদে মুসলিদের অজু করার আগে সাবান দিয়ে হাত ধোঁয়ার জন্য সাবান দেওয়া হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক