বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কামারখন্দে মাঠের ধান ঘরে তুলতে ব্যস্ত বাড়াকান্দি উত্তরা তরুণরা

কামারখন্দে মাঠের ধান ঘরে তুলতে ব্যস্ত বাড়াকান্দি উত্তরা তরুণরা

করোনা ভাইরাসের অঘোষিত লকডাউনের নিম্ন মধ্যবিত্ত/ অসহায়, কর্মহীন মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে যার যার জায়গা থেকে সাহায্য করার চেষ্টা করেছে। কিন্তু করোনাভাইরাস এর জন্য নিম্ন মধ্যবিত্ত পরিবারের ঈদ কেমন কাটবে তা নিয়ে অনেক কর্মহীন পরিবারগুলো বিপাকে রয়েছেন।

এজন্য ঈদসামগ্রী বা ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করার জন্য সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার "বাড়াকান্দি উত্তরা তরুণ সংঘ " সংগঠনের শিক্ষিত তরুণেরা এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন।কামারখন্দে মাঠের ধান ঘরে তুলতে বাড়াকান্দি উত্তরা তরুণ সংঘের সদস্যরা ধান কাঁটায় ব্যস্ত রয়েছে।

তারা উপজেলার ইউনিয়নের বিভিন্ন এলাকায় কৃষকের মাঠের পাকা ধান কাঁটা ও মাঠের ধান কৃষকের বাড়িতে তুলে দিচ্ছেন। আর এ কাজের জন্য যে পারিশ্রমিক পাবেন তা দিয়ে করোনায় অসহায় কর্মহীন মানুষকে ঈদসামগ্রী দিবেন। ( ০৫ মে) মঙ্গলবার সেহরী খাওয়ার পর ধান কাটতে মাঠে চলে যায় শিক্ষিত একদল তরুণ।

এ বিষয়ে বাড়াকান্দি উত্তরা তরুণ সংঘ এর সভাপতি একরামুল হক ও সাধারণ সম্পাদক রাসেল জানান, করোনায় অসহায় কর্মহীন মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য আমরা কৃষকের মাঠের পাঁকা ধান কেটে বাড়িতে তুলে দেয়। আর এ কাজের জন্য আমরা যে পারিশ্রমিক পাবো তা দিয়েই ঈদসামগ্রী দিবো।

আমাদের এ কাজের জন্য একদিকে যেমন শ্রমিক সংকট দূর হবে অন্যদিকে অসহায় কর্মহীন পরিবারের মুখে হাঁসি ফুটাতে পারবো। যার জন্য আমাদের সংগঠনের সদস্যদের নিয়ে মাঠে ধান কাঁটা জন্য যায়। ইতোমধ্যে আমরা ২০০ ডিসিমাল মাঠের ধান কেটে কৃষকের বাড়িতে তুলে দিয়েছি।

আমাদের "বাড়াকান্দি উত্তরা তরুণ সংঘ" সামাজিক সংগঠন। আমরা সমাজের বাল্যবিবাহ, ইভটিজিংসহ অসামাজিক বিষয়গুলো প্রতিহত করাসহ নানা বিষয় নিয়ে কাজ করে যাচ্ছি। এছাড়া সমাজের অসহায় মানুষকে কিভাবে সাহায্য সহযোগিতা করা যায় সেটি নিয়ে কাজ করছি।

আমাদের সংগঠনটি যেন কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে যেতে পারি এজন্য সবাই দোয়া ও সরকারের সার্বিক সহযোগিতা চেয়েছেন সংগঠনটি।

এ সময় একরামুল হক, জাকারিয়া হোসেন মামুন, ইমরান হাসান রবিন, রাসেল খান, মেহেদী হাসান বাপি, সোহাগ খান, ইয়াসিন খান, রাসেল রানা, ইয়াকুব, ইউনুস খান, সৌরভ খান, তালাত মাহমুদ অন্তর, মোহাইমিনুল ইসলাম হৃদয়, সিয়াম আহমেদ, রিয়াজুল ইসলাম, মাকসুদুল ইসলাম, জুলকার নাইম, সাগর খান, মাসুম খান, সায়েম সরকার,শরিফুল ইসলাম, মাজহারুল ইসলাম, আল-আমিন হোসেন রিপন, সোহানুর রহমান সবুজ, সিহাব উদ্দিন, মনিরুল ইসলাম, হৃদয় হোসেন আকাশ শাহরিয়ার মাহমুদ সবুজ, আনিসুর রহমান ,মিঠু ,রয়হান,রাকিব,রিয়াজুল, হাসান,নাসির,বাবু,শাহরিয়া ধানকাটার কাজে সহযোগীতা করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর