বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কামারখন্দে মাছের পোনা অবমুক্ত করেন–ডা. হাবিবে মিল্লত মুন্না এমপি

কামারখন্দে মাছের পোনা অবমুক্ত করেন–ডা. হাবিবে মিল্লত মুন্না এমপি

সিরাজগঞ্জের কামারখন্দে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন সিরাজগঞ্জ-২ সদর ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের মৎস্য খাত সমৃদ্ধশালী হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার আদর্শে সুন্দরভাবে দেশ পরিচালনা করছেন। যার ফলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে।

আমিষের চাহিাদা মেটাতে মাছের বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে মৎস্য খাত অনেক সমৃদ্ধ হয়েছে। তাই আমাদের মাছ চাষ বৃদ্ধি করতে হবে। বিশেষ করে পুকুর ও জলাশয়গুলোতে বর্ষকালে মাছ চাষের উপযুক্ত পরিবেশ সৃষ্টি হয়। এটা আমাদের কাজে লাগাতে হবে। এছাড়াও বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে বাংলাদেশ আজ বিশ্বের ৪র্থতম মাছ উৎপাদনকারী দেশে উন্নতি হয়েছে। বাংলাদেশ অচিরেই মাছ রফতানিকারক দেশের তালিকায় নাম লেখাতে পারবে এবং মাছে-ভাতে বাঙ্গালীর হারানো ঐতিহ্য ফিরে পাবে মাছ অবমুক্ত করণে শেষে এ কথা বলেন তিনি ।

শনিবার সকালে উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নে চৈরগাঁতী সরকারি উন্মুক্ত জলাশয়ে এবং পরে সীমান্ত বাজারে মিশ্র জাতের রুই,কাতল ও মৃগেল সহ বিভিন্ন প্রজাতির দেশীয় মাছের ৩৯২ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়।

মাছের পোনা অবমুক্তকরণের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কামারখন্দ উপজেলার পরিষদের চেয়ারম্যান এস. এম. শহিদুল্লাহ (সবুজ), ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা,সিনিয়র সহকারী পরিচালক রাজশাহী মোক্তাদির খান, মৎস্য জরিপ কর্মকতা সিরাজগঞ্জ শরিফুল আলম,প্রেসক্লাবে সভাপতি হেলাল উদ্দিন,উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা, সহ কারী মৎস্য কর্মকর্তা হাসান মাহমুদ সহ মৎস্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রমূখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর