শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কাজিপুরে ১২ শিক্ষার্থীর মেডিকেলে ভর্তির সুযোগ অর্জন

কাজিপুরে ১২ শিক্ষার্থীর মেডিকেলে ভর্তির সুযোগ অর্জন

যমুনা বিধৌত সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মানুষকে প্রতিনিয়ত নদী ভাঙনের সাথে যুদ্ধ করে বেঁচে থাকতে হয়। এখানকার জনগোষ্ঠীর বেশির ভাগই খেটে খাওয়া মানুষ। তারা কখনও আত্মবিশ্বাস হারাতে জানেন না।

সবাই পারলে আমিও পারবো এই বিশ্বাস টুকুন রয়েছে এই যমুনা পাড়ের মানুষদের। আর এই বিশ্বাসের প্রমাণও দিয়েছেন উপজেলার মেধাবীরা। যমুনা পাড়ের ইতিহাসে এই প্রথম একসাথে বারোজন মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছে ২০২০-২১ শিক্ষা বর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায়। এর আগে কখনও এতো সংখ্যক ছাত্র-ছাত্রী একসাথে এমবিবিএস পড়ার সুযোগ পাননি এমন তথ্য নিশ্চিত করেছে বিভিন্ন সূত্র।

তাদের এই সাফল্যে আনন্দের আমেজ বইছে পুরো উপজেলা জুড়ে। এই সাফল্যে পৃথকভাবে অভিনন্দন জানিয়েছেন কাজিপুর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কাজিপুর প্রেসক্লাব, উপজেলা আ.লীগ,  ছাত্রলীগ সহ সূধীমহল।

২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া এই ১২ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হলো।  

(ক) আরিফুল ইসলাম, পশ্চিম দুবলাই (ঢাকা মেডিকেল কলেজ), (খ) আশিকুর রহমান মিঠু, শিমুলদাইড় (শেখ হাসিনা মেডিকেল কলেজ), বর্তমানে ভর্তি আছেন- নোয়াখালী মেডিকেল কলেজে, (গ) সামিহা তাবাসসুম, মেঘাই (রাজশাহী মেডিকেল কলেজ), (ঘ) উম্মে কুলসুম কথা, পাইকরতলী (রাজশাহী মেডিকেল কলেজ), (ঙ) আইরিন নাহার শশি, পাইকরতলী (ফরিদপুর মেডিকেল কলেজ), (চ) সানজিদা আল মুমু, জজিরা- নিশ্চিন্তপুর (চট্টগ্রাম মেডিক্যাল কলেজ), (ছ) মেহেদী হাসান রাব্বী, কাজিপুর (শেখ হাসিনা মেডিকেল কলেজ), (জ) আনিকা তাবাসসুম, শুভগাছার খা পাড়া (ওসমানী মেডিকেল কলেজ), (ঝ) সিংড়াবাড়ির সাইফুল ভূইয়ার মেয়ে (খুলনা মেডিকেল কলেজ), (ঞ) সানজিদা প্রিতি অন্তরা, শুভগাছার ব্যাড়ের চর (রংপুর মেডিকেল কলেজ), (ট) সুবর্না, শুভগাছার হাজীবাড়ি (দিনাজপুর মেডিকেল কলেজ), (ঠ) তানিসা তানজিম, বেরিপোটল (চাঁদপুর মেডিকেল কলেজ)। 

তাদের সকলের ইচ্ছে ডাক্তার হয়ে কাজিপুরের অবহেলিত জনগোষ্ঠীর চিকিৎসা সেবা করা এবং গরীব দুঃখীদের পাশে দাঁড়ানো। 

তাদের এই সাফল্যে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, "করোনা পরিস্থিতি কেটে উঠলেই তাদেরকে নিয়ে একটা অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে। জেলা প্রশাসক তাদের তথ্য সংগ্রহের জন্য বলেছেন।"

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই