বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাজিপুরে সরিষা ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

কাজিপুরে সরিষা ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

অধিক ফলন বৃদ্ধি কৃষি খাত ও কৃষকদের অধিক সুবিধা প্রাপ্তির জন্য ও উন্নয়নের লক্ষ্যে কৃষককে বিভিন্ন সময়ে নানা পরামর্শ, প্রশিক্ষণ, প্রণোদনা ও নানামুখী পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছে সরকারি কৃষি বিভাগ। তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন ব্লক (প্রদর্শনী) এর মাঠ দিবস-২০২১ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের গোদাগাড়ী গাড়াবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মাঠ দিবসে বারি সরিষা-১৪ উৎপাদন ও বীজ সংরক্ষণের বিষয়ে যাবতীয় করনীয় বিষয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়। উক্ত মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আবু হানিফ।

বিশেষ অতিথি হিসেবে পরামর্শ মূলক বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রেজাউল করিম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চালিতাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল রহমান মুকুল।আরও বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুর রাজ্জাক মাস্টার, এসএমই কৃষক আব্দুর রশিদ সরকার এসময় উপস্থিত ছিলেন, উপ-সহকারী এআরএম আরিফুল আলম, তরিকুল ইসলাম, টিএম আব্দুস সালাম, হাবিবুর রহমান, শাহীন আলম, ব্লকের প্রায় ১০০ জন কিষাণ কৃষাণীগণ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর