বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাজিপুরে ভূয়া কাজীর জেল

কাজিপুরে ভূয়া কাজীর জেল

কাজিপুরের হরিনাথপুর গ্রামের জুড়ান মিয়া নামের এক ভূয়া কাজীকে আটকের পর জেলে পাঠিয়েছে পুলিশ। কথিত ওই কাজী কাজিপুরসহ পাশের তিনটি উপজেলার বিভিন্ন কাজীর নাম, সিল ও রেজিস্টার ব্যবহার করে একাধিক বাল্যবিয়ে পড়িয়েছেন।

 কাজিপুরের পাশ্ববর্তি বগুড়ার ধুনট উপজেলার আইন শৃংখলা কমিটির বৈঠকে সম্প্রতি বাল্যবিয়ে পড়ানোর কাজী হিসেবে জুড়ান কাজীর নাম উঠে আসে। বিষয়টি সেখানকার ইএনও কাজিপুরের ইউনওকে অবহিত করেন। এছাড়া কাজিপুরের চরকাদহ গ্রামে এক বাল্যবিয়ে পড়ানোয় জুড়ানের বিরুদ্ধে এক নারী ইউএনওর নিকট অভিযোগ দেন। গত বৃহস্পতিবার কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ওই ভূয়া কাজীকে ডেকে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি তা সম্পূর্ণ অস্বীকার করেন। 

ওইদিন রাতে পুলিশ ফোর্স নিয়ে ইউএনও জুড়ানের বাড়িতে অভিযান চালায়। এসময় আশপাশের তিন চারটি উপজেলার বিয়ে পড়ানোর রেজিস্টার ও সিলসহ মোট দুই বস্তা বই উদ্ধার করা হয়। রাতে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ভূয়া কাজীকে ছয় মাসের জেল দেন ইউএনও। শুক্রবার তাকে জেলহাজতে পাঠিয়েছে থানা পুলিশ। 

 কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, “ জুড়ানের বাড়িতে অভিযান চালিয়ে কাজিপুরসহ পাশের ধুনট, শেরপুর উপজেলার নানা ইউনিয়নে বাল্যবিয়ে পড়ানোর প্রমাণসহ বই ও সিল উদ্ধার করা হয়েছে। গত দেড়মাসেই নানা জায়গার তিনি মোট ২৩ টি বাল্যবিয়ে দিয়েছেন ।”

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর