বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাজিপুরে বিট পুলিশিং কার্যক্রম সমাবেশ অনুষ্ঠিত

কাজিপুরে বিট পুলিশিং কার্যক্রম সমাবেশ অনুষ্ঠিত

আপনার পুলিশ আপনার পাশে * তথ্য দিন সেবা দিন* বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি, এই স্লোগানকে বেগবান করার লক্ষ্যে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কাজিপুর সদর ইউনিয়নসহ ১৫ টি বিট পুলিশিং কার্যক্রমে সমাবেশ অনুষ্ঠিত হয়। সারাদেশের পূর্নাঙ্গ বিট পুলিশিং কাযক্রমের সমাবেশের অংশ হিসেবে শনিবার সকাল১০ টায় (১৭ অক্টোবর) ইউনিয়ন পরিষদের হল রুমে প্রধান অতিথি কাজিপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান টিএম আতিকুর রহমান নান্নু ও সভাপতি কাজিপুর থানার অফিসার ইনচার্জ পঞ্চনন্দ সরকার বিট পুলিশিং সমাবেশের কাযক্রম শুরু করেন।

কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিএম আতিকুর রহমান (নান্নু )প্রধান অতিথি বক্তেব্যে বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত আমার গ্রাম আমার শহর এ কার্যক্রমকে বেগমান করতে হলে আইন শৃঙ্খলার যথাযথ নিয়ন্ত্রণে রাখতে হবে, এলাকার শান্তি শৃঙ্খলা, মাদক সন্ত্রাস, দুর্নিতি, অনিয়ম, অন্যায় প্রতিরোধে আমরা পুলিশ প্রশাসনকে সহযোগিতা করব। তিনি আরও বলেন এলাকার সার্বিক উন্নয়নের সার্থে জনপ্রতিনিধিকে পুলিশ প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান।

কাজিপুর থানার অফিসার ইনচার্জ ও অনুষ্ঠানের সভাপতি পঞ্চনন্দ সরকার বলেন, “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার পুলিশি সেবা জনগণের দোরগারায় পৌছে দেওয়ার নিমিত্তে আমরা প্রত্যন্ত অঞ্চলের মানুষকে সেবা দেয়ার জন্য উপজেলার কাজিপুর সদর ইউনিয়ন ৮ নং বিট পুলিশিংসহ ১৫ টি বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে। আজ বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা প্রান্তিক মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

তিনি কাজিপুরের ৫ টি বিট পুলিশিং সমাবেশে অংশগ্রহণ করেন। এখন থেকে কাজিপুরে প্রত্যেকটি বিট পুলিশিং কাযক্রম বিদ্যমান থাকবে এবং সেবা পাবেন। দুইজন পুলিশ অফিসার এবং দুইজন পুলিশ সদস্য প্রতিটি বিটে দায়িত্ব পালন করবেন। এলাকাবাসী তাদের অভিযোগ বিট পুলিশ অফিসে করতে পারবে। এতে পুলিশ ও জনগনের মধ্যে সেতুবন্ধন তৈরী হবে।

মূলত, মানুষই পুলিশের কাছে আসবে না, বরং পুলিশই মানুষের কাছে সেবা পৌছে দেওয়ার জন্য যাবে, এটাই হলো বিট পুলিশিং এর মূল লক্ষ্য।
 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর