শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার দক্ষিণ পূর্বাংশে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও অন্যান্য অবকাঠামো পরিদর্শন করলেন জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ। বুধবার (০১ জুলাই) উপজেলার পূর্ব খুকশিয়া বা ঐখোলা পয়েন্টে নবনির্মিত ক্রসবাঁধ পরিদর্শন করেন।

এ সময় তিনি বন্যা মোকাবেলায় সার্বিক প্রস্তুতি সম্পর্কে বলেন, জেলা প্রশাসন চলমান আগাম বন্যা মোকাবেলায় প্রস্তুত রয়েছে। বন্যার্ত মানুষের নিরাপত্তার জন্য আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। বন্যা দুর্গত উপজেলাগুলোর ইউএনও দপ্তরে পর্যাপ্ত ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে, গবাদিপশু ও শিশু খাদ্যের বিষয়ে মন্ত্রণালয়ে লিখিতভাবে অবহিত করা হয়েছে বরাদ্দ পেলে বিতরণ করা হবে। এছাড়াও পানি নেমে যাওয়ার সাথে সাথে ক্ষতিগ্রস্থ কৃষকদের কৃষি উপকরণ সহায়তা দেওয়া হবে। 

উপস্থিত কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী প্রশ্নের উত্তরে বলেন, কাজিপুর একটি বন্যা ও নদী ভাঙন প্রবণ এলাকা, প্রতিবছরই বন্যার কবলে পড়ে, কিন্তু এবছর আগাম বন্যা হওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে, বিশেষ করে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের বাইরে এবং চরাঞ্চলের ৬টি ইউনিয়নের প্রায় ৩৬ হাজার কৃষকের উঠতি ফসল পানিতে নিমজ্জিত হয়েছে। 

বন্যা মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের প্রস্তুতি ও সার্বিক পরিস্থিতি ব্যাখ্যা করেন নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম। তিনি বলেন, যমুনা নদীর ডান তীরের সিরাজগঞ্জ অংশে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ রক্ষায় আমাদের গত কয়েক বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাঁধের দুর্বল জায়গাগুলো মেরামত করে ফেলেছি। এছাড়াও আপদকালীন সময়ের জন্য আমরা ২৪ ঘন্টা প্রস্তুত আছি, পর্যাপ্ত জিও ব্যাগ আমাদের সংগ্রহে রয়েছে, বিপদজনক পরিস্থিতিতে তাৎক্ষণিক কাজে লাগাতে পারবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহা আলম মোল্লাসহ পাউবো সিরাজগঞ্জের কর্মকর্তারা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই