বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাজিপুরে বঙ্গমাতার ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদযাপন

কাজিপুরে বঙ্গমাতার ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদযাপন

করোনা পরিস্থিতির কারণে আগামী ৮ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদযাপন করা হবে।

সোমবার (২৯ জুন) মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বেইলি রোডের সরকারি বাসভবন থেকে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে বঙ্গমাতার ৯০তম জন্মদিবস উদযাপনের প্রস্তুতি সভায় এ কথা জানান।প্রতিমন্ত্রী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিণী।

তিনি ছিলেন মুক্ত চিন্তার অধিকারী, বিশ্বাসে অটল ও দৃঢ় প্রত্যয়ী নারী। বঙ্গবন্ধুর রাজনৈতিক কার্যক্রমে সকল চিন্তা ধারার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বঙ্গবন্ধু স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন আর নেপথ্যে নেতৃত্বের প্রেরণা, শক্তি ও সাহস যুগিয়েছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধুর অবর্তমানে এ মহীয়সী নারী সংগঠনের জন্য কাজ করে গেছেন ও কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখতেন।ইন্দিরা আরও বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন সমাজের অনুকরণীয় আদর্শ। তার কর্ম ও জীবন আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতি বছর ৮ আগস্ট মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পর্যায়ে দিবসটি উদযাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকেন।

প্রস্তুতি সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার বঙ্গমাতার ৯০তম জন্মদিবস অনুষ্ঠানের বিভিন্ন বিষয় তুলে ধরেন।দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়। সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন দফতর সংস্থার প্রধান, তথ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।ে

এদিকে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট তাদের নিজস্ব কার্যালয়ে আগামীকাল বেলা দুইটায় আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। সেইসাথে সংগঠনটির কমিটি হালনাগাদ করার হবে বলে জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট গীতিকার আলহাজ্ব শেখ শাহা আলম।

এদিকে দিবসটি উপলক্ষে দেশের নানা স্থানে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে পালণ করা হবে। তারই ধারাবাহিকতায় শনিবার বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা শাখা দিবসটি নিরাপদ দূরত্ব মেনে কেট কাটা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে বলে জানিয়েছেন কাজিপুর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক আবদুল জলিল।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর