শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাজিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

কাজিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সিরাজগঞ্জে কাজিপুর উপজেলায় পানিতে ডুবে সুমাইয়া খাতুন (১০) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে উপজেলার মাইজবাড়ী ইউনিয়নে বিলচতল গ্রামে এ ঘটনা ঘটে। সুমাইয়া ওই গ্রামের ছক্কামাল ওরফে বক্কার আলীর মেয়ে।  

স্থানীয়রা জানান, বিলচতল গ্রামের পূর্বে একটি ড্রেজার ও মেঘাই ঘাটের পাশে আরও একটি ড্রেজার স্থাপন করে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন বালু ব্যবসায়ীরা। এসব বালু উত্তোলনে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ওই এলাকার বাড়িগুলোর পাশে পানি জমে যায়। বিকেলে সুমাইয়াসহ আরও তিনটি শিশু বাড়ির পাশে খেলা করছিল। একপর্যায়ে সুমাইয়া জমে থাকা ওই পানিতে পড়ে ডুবে যায়। পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চানন্দ সরকার জানান, অভিযোগ না থাকায় শিশুটির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  

এ ব্যাপারে কাজিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবিএম আরিফুল ইসলাম জানান, নির্ধারিত স্থানের পরিবর্তে বিলচতল এলাকায় দুপুরে অভিযান চালানো হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে বালু ব্যবসায়ীরা পালিয়ে গেলেও ড্রেজার মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের অনেক পরে একটি শিশু মৃত্যুর খবর পাওয়া যায়।  

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই