শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কাজিপুরে পঙ্গু ভ্যানচালকের ফোন, খাবার নিয়ে হাজির ইউএনও

কাজিপুরে পঙ্গু ভ্যানচালকের ফোন, খাবার নিয়ে হাজির ইউএনও

এ যেন নৈসর্গিক বিপদের সাম্য সাধন ক্ষমতা। সাতদিন যাবৎ ভ্যানের চাকা বন্ধ হওয়ায় তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে অস্থির ছিলেন সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর গ্রামের শারিরীক প্রতিবন্ধী ভ্যান চালক আব্দুস সালাম।

ঘরে তার কোন খাবার ছিলো না। তিনি সাহস করে ফোন করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসারের নম্বরে। কর্মহীন হয়ে বাড়িতে থাকায় ঘরের খাবার শেষ। এখনও পায়নি কোন সহযোগিতা। ব্যস! ওইদিন রাতেই কাজিপুরের উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী খাবার নিয়ে হাজির আব্দুস সালামের বাড়িতে। পেশায় ভ্যান চালক আব্দুস সালামের বাম পায়ে সদস্যা। খুড়িয়ে চলেন।

আর দুনিয়া দেখেন এক চোখ দিয়ে। চিকিৎসার অভাবে অন্যটির দৃষ্টি চলে গেছে। ইউএনও খাবার নিয়ে এসেছে দেখে তার চোখে আনন্দাশ্রু। এসময় সালাম জানান, “ আগে শুনছিলাম, এহোন দেখলাম এই সরকার সবাক খাবার দিবো।” এসময় তিনি ইউএনওকে আন্তরিক ধন্যবাদ জানান। 

একইদিন ফেসবুকে দূর্গম চরাঞ্চলের ঘোড়ার গাড়ি চালক আব্দুল খালেকের অসহায়ত্বের কথা জেনে ইউএনও খোঁজ খবর নেন। পেশায় ঘোড়ার গাড়ি চালক চরগিরিশ ইউনিয়নের ভেটুয়া জগন্নাথপুরের আব্দুল খালেকের দুই সপ্তাহ পূর্বে দুর্ঘটনায় হাড় ভেঙ্গে গেছে।

তখন থেকে ঘরে বসে পাঁচ সদস্যের পরিবার নিয়ে মানবেতন জীবন যাপন করছেন। গ্রাম পুলিশের মাধ্যমে খোঁজ নিয়ে নিশ্চিত হয়ে ত্রাণ সামগ্রী নিয়ে হাজির কাজিপুরের ইউএনও। এসময় নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না আব্দুল খালেক।

ছোট দুই সন্তানকে পাশে নিয়ে বিছানায় বসে থাকা খালেকের বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে। এসময় খালেকের পরিবারকে প্রয়োজনে আরও খাবার সহায়তার আশ্বাস দিয়ে ইউএনও জাহিদ হাসান  সিদ্দিকী বলেন, “ বর্তমান সরকার কোন মানুষকেই অভূক্ত রাখবে না। সহায়তার জন্যে আমরা কাজ করছি।” সামাজিক যোগাযোগ মাধ্যম বা ফোনে এলাকার কোন পরিবারের অসহায়ত্বের খবর জানানোর জন্যে তিনি আহবান জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক