শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাজিপুরে জমে উঠেছে আওয়ামী লীগের প্রচারণা

কাজিপুরে জমে উঠেছে আওয়ামী লীগের প্রচারণা

সিরাজগঞ্জ-১ (কাজিপুরের ১২ ইউনিয়ন ১ পৌরসভা ও সদরের ৫ ইউনিয়ন) আসনের উপনির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগ। দলের নেতাকর্মিরা টিম গঠন করে গ্রামে গ্রামে ওয়ার্ড সভা করছেন। এছাড়া ইভিএম সম্পর্কেও তারা ভোটারদের বোঝাচ্ছেন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

 তিনি বলেন, ‘বাড়ি বাড়ি দলের লোকজন গিয়ে ছবি দেখে দেখে ভোট চাচ্ছে এবং ইভিএম সম্পর্কে বোঝাচ্ছে।’

 এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠে রয়েছেন নৌকার প্রার্থী তানভির শাকিল জয়। উপজেলার চর-বিড়া আর সদরের পাঁচ ইউনিয়নের পথসভা  ও ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন। দলীয় নেতাকর্মিরাও আলাদা দলে ভাগ হয়ে দিন রাত প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এরইমধ্যে গত বুধবার(২৮ অক্টোবর)প্রয়াত মোহাম্মদ নাসিম স্মরণে এক শোক সভা অনুষ্ঠিত হয়। সেখানে পিতার অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ডকে শেষ করতে তিনি ভোটারদের নিকট ভোট চান। একই দিন মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়ায় বিশাল এক জনসভা করেন।বৃহস্পতিবার তিনি চরের নাটুয়ারপাড়া ইউনিয়নে পথ সভা করেছেন।

 অন্যদিকে বিএনপির প্রার্থী সেলিম রেজা অত্যন্ত কৌশলে নিজেই কয়েকটি জায়গায় গিয়ে ভোট চেয়েছেন বলে  জানান। তিনি বলেন, ‘এখনো দলের নেতাকর্মিদের নিয়ে মাঠে নামিনি। আগামী ৩ নভেম্বর নির্বাচনের প্রধান সমন্বয়কারি রুহুল কুদ্দুস তালুকদার দুলু ভাই আসবেন। তাকে নিয়ে কাজ করবো।’ 

এসব প্রচারণার মাঝেও অনেক ভোটারই ভোট সম্পর্কে জানতে চাইলে নিশ্চুপ থাকেন।অনেকেই ভোটকেন্দ্রে যেতে অনীহার কথা জানিয়েছেন।তাদের ধারণা  আ.লীগের ঘাঁটি কাজিপুরের নৌকা ছাড়া অন্য মার্কার জামানত বাতিল হয়। বিপক্ষ দল মাঠেও নেই। তাই নৌকা মার্কার জয় হবেই। অনেকেই বলছেন, আমি না গেলেও নৌকার জয় হবে।

 এ বিষয়ে উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন জানান, ‘ আমরা এবার সর্বোচ্চ ভোট কাস্ট করার আশা করছি। সে লক্ষ্যে নেতাকর্মিরা ভোটারদের নিকট যাচ্ছে। ’   

এই আসনে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে মামলার কারণে মোহাম্মদ নাসিম নির্বাচনে অংশ নিতে না পারায় ছেলে তানভির শাকিল জয় প্রতিদ্বন্দ্বিতা করেন এবং নির্বাচিত হন। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক