বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাজিপুর উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: নির্বাচন কমিশনার

কাজিপুর উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: নির্বাচন কমিশনার

বাংলাদেশ নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন,আমরা শতভাগ বিশ্বাস করি যে, আগের মতো সিরাজগঞ্জে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে।সিরাজগঞ্জে এই প্রথম  ইভিএম পদ্ধতির মাধ্যমে নির্বাচন হচ্ছে ।

এই নির্বাচনে একটি আলাদা  বৈশিষ্ট্য  রয়েছে। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন উপহার দেওয়ার। এজন্য স্বাস্থ্য বিধি মেনে ভোটারদের কেন্দ্রে আসতে প্রচারণা চালানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। 

ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট প্রয়োগে সম্পর্কে জনগণকে বুঝতে হবে। প্রচলিত ব্যালট পেপারে ভোটগ্রহণের ক্ষেত্রে অনেক সমস্যা রয়েছে। আমরা প্রায়ই ব্যালট পেপার ছিনিয়ে নেয়া,এমনকি রাতের বেলাতেও ব্যালট বাক্স ভরা ও জাল ভোট দেয়ার ঘটনার অভিযোগ  শুনে আসছি ।

আমরা যদি এ সমস্যাগুলো সমাধান করতে চাই তবে আমাদের অবশ্যই ভোটগ্রহণ ব্যবস্থা পরিবর্তন করে ইভিএম গ্রহণ করতে হবে। এটি ব্যবহার সম্পর্কে উদ্বুদ্ধ করতে প্রশাসন ও  ভোটগ্রহণের সাথে জড়িত সংশ্লিষ্ট কর্মকর্তা সহ সকলকে  প্রচার-প্রচারণা নির্দেশনা দেন তিনি।

বুধবার (০৪ নভেম্বর) বেলা ৪টায় সিরাজগঞ্জ সরকারি  কলেজের শেখ কামাল অডিটোরিয়ামে সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসের আয়োজনে ৬২ সিরাজগঞ্জ-১ জাতীয়  সংসদের  শূন্য আসনের উপ-নির্বাচন উপলক্ষে ভোটগ্রহন কর্মকর্তাগণের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি  বক্তব্যে এ সব কথা  বলেন  তিনি । 

রাজশাহী অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ৬২ সিরাজগঞ্জ-১ এর রিটার্নিং অফিসার মোঃ ফরিদুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে  রাখেন, জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ,পুলিশ সুপার হাসিবুল  আলম,জেলা নির্বাচন কমিশনার আবুল হোসেন প্রমূখ । 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এবিএম  রওশন কবীর, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার  পারভেজ,সদর উপজেলা নির্বাচন অফিসার আজিজার রহমান সহ সকল প্রিজাইডিং অফিসার ও এ্যাসিষ্টেন্ট প্রিজাইডিং অফিসারগণ উপস্থিত  ছিলেন । অনুষ্ঠানে সঞ্চালনা করেন বগুড়া কাহালু উপজেলা নির্বাচন  অফিসার জিন্নাত আরা জলি। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক