শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কর্মহীন মানুষের পাশে নগদ অর্থ নিয়ে যুবলীগ আহ্বায়ক রেজা

কর্মহীন মানুষের পাশে নগদ অর্থ নিয়ে যুবলীগ আহ্বায়ক রেজা

সিরাজগঞ্জের বেলকুচিতে বৈশ্বিক করোনা সংকটে অভূক্ত কর্মহীন মানুষের পাশে নগদ অর্থ নিয়ে দাড়িয়েছেন উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা। বুধবার (৬ই মে) সন্ধায় বেলকুচি পৌর এলাকার গাড়ামাসী ও ক্ষিদ্রমাটিয়া গ্রামে অভূক্ত অসহায় কর্মহীন ২ শত পরিবারে মাঝে ব্যক্তিগত নগদ অর্থ তুলে দেন। প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রকোপে বিপর্যস্ত মানবতা। অধিকাংশ মানুষই অসহায় দারিদ্রপীড়িত।

করোনার কারণে এ অসহায়ত্ব বেড়ে গেছে অনেকগুণ। কর্ম বন্ধ হওয়ায় সাধারণ মানুষের অভাবও বেড়ে গেছে। অভাবের তাড়নায় চিন্তিত অস্থির মানুষ স্বাভাবিক কাজ তথা জীবন-যাপনে গতি হারিয়ে ফেলেছে। এমন পরিস্থিতিতে উপজেলা যুবলীগের আহ্বায়ক করোনা সংকটের শুরু থেকেই অত্র এলাকার বিভিন্ন গ্রামে করোনা ঝুঁকি নিয়েই অভূক্ত কর্মহীন মানুষকে নিজের সাধ্যমতো সহায়তা অব্যহত রেখেছেন। স্থানীয় অভূক্ত কর্মহীন অসহায় ব্যক্তিরা জানান, করোনা দুর্যোগে উপজেলা আওয়ামীলীগের অন্য নেতৃবৃন্দদের তেমন দেখা না মিললেও আমাদের মত অভূক্ত কর্মহীন মানুষের পাশে রাতের অন্ধকারে বাড়ী বাড়ী এসে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন।

সে কোন জনপ্রতিনিধি নয়,তবুও যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা বিভিন্ন পাড়া মহল্লায় সহায়তা অব্যহত রেখেছে এবং অসহায় পরিবারের খোঁজ খবর রাখছেন গোপনেও অর্থ সহায়তা করছেন। সমাজের যেসব মধ্যবিত্ত পরিবার কর্মহীন হয়ে পড়েছেন, লোক লজ্জায় হাত পাততে পারছেনা রেজা ভাই গোপনে সহযোগিতা করছেন তাদের। আগে কখনো বেলকুচিতে এমটা দেখা যায়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে যুবলীগ আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা বলেন, আমাদের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দেশের এই ক্রান্তিকালে মানুষের পাশে দাঁড়ানো। আমি করোনার এ দুঃসময়ে সমাজের বিত্তবানদের জন্য দুঃস্থ মানবতার সেবায় এগিয়ে আসা একান্ত আবশ্যক বলে মনে করি। আমি কর্মহীন অসহায়দের পাশে সব সময় আছি এবং থাকবো। মানবিক কারনে মাঠে থেকে আমার সাধ্য মতো মানুষের পাশে থাকার চেষ্টা করছি। আর এই দুর্যোগে আমি সার্বক্ষণিক অসহায় মানুষের পাশে আছি এবং আমার সাধ্য মতো সহায়তা অব্যহত থাকবে। এ সময় যুবলীগ নেতৃবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই