শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

করোনায় বাতিল জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম

করোনায় বাতিল জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম

করোনাভাইরাসের কারণে অসমাপ্ত রেখেই জিম্বাবুয়ে তাদের ঘরোয়া ক্রিকেট মৌসুম বাতিল করেছে। জিম্বাবুয়ে ক্রিকেটের এই পরিণতি শঙ্কিত করতে পারে অন্য বোর্ডের খেলোয়াড়-কর্মকর্তাদের।

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব থমকে আছে, থেমে আছে ক্রিকেটও। যেসব বোর্ড মৌসুম শেষ করতে পারেনি, তারা আছে মাঠে ক্রিকেট ফেরানোর ধান্ধায়। কেউ কেউ অসমাপ্ত টুর্নামেন্টেই বিজয়ীর খোঁজ করছে। তবে জিম্বাবুয়ে ক্রিকেট দুইটির কোনো পথই মাড়াল না। দেশটির বোর্ড জিম্বাবুয়ের ঘরোয়া মৌসুমকেই বাতিল করেছে।

৩০ মার্চ থেকে জিম্বাবুয়েতে চলছে লকডাউন, ক্রিকেট বন্ধ হয়েছে ১৮ মার্চ। এর আগে প্রথম শ্রেণির লিগ তো চলছিলই, লগান কাপ ও লিস্ট ‘এ’ কন্টেস্টও ছিল মাঠে। এরই মাঝে করোনার হানা- উপয়ান্তর না দেখে বোর্ড কর্তারা সিদ্ধান্ত নিলেন, মৌসুমই বাতিল। অর্থাৎ, এবারের মৌসুম আর সমাপ্ত করা সম্ভব হচ্ছে না।

অসমাপ্ত আসরে জিম্বাবুয়ে কোনো বিজয়ী নির্ধারণ করেনি। কারণ, টুর্নামেন্টগুলোতে দলগুলো সমান সংখ্যক ম্যাচ খেলেনি। এমন পরিস্থিতিতে পয়েন্ট টেবিলের শীর্ষ দলকে বিজয়ী ঘোষণা বিতর্কিত হতে পারত। বোর্ড তাই সেই পাথে হাঁটেনি।

জিম্বাবুয়ের প্রখ্যাত ক্রিকেটার হ্যামিল্টন মাসাকাদজা এখন খেলা ছেড়ে বোর্ড পরিচালকের গুরুদায়িত্বে। মৌসুমের বাকি অংশ বাতিলের বিষয়ে তিনি বলেন, ‘আমরা মৌসুম শেষ করার অপেক্ষায় ছিলাম। কিন্তু জিম্বাবুয়ে এবং পুরো বিশ্বে এখন যে পরিস্থিতি, তাতে শীঘ্রেই ক্রিকেট শুরু করার আশা করা বাস্তবসম্মত নয়।’

মাসাকাদজা আরো জানান, ‘জিম্বাবুয়ে ক্রিকেট ২০১৯-২০ মৌসুম বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। দলগুলো সমান সংখ্যক ম্যাচ খেলেনি বলে আমরা কাউকে ট্রফি তুলে দিব না।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই