শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

করোনার ভ্যাকসিন আবিষ্কার করতে পারে স্টোকস: হার্শার রসিকতা

করোনার ভ্যাকসিন আবিষ্কার করতে পারে স্টোকস: হার্শার রসিকতা

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের অতিমানবীয় পারফরম্যান্স ক্রিকেট ভক্তদের মহামারীর কথা ভুলিয়ে দিয়েছে। একের পর এক চোখ ধাঁধানো সব পারফরম্যান্স প্রদর্শন করে ব্যাপক প্রশংসাও কুড়াচ্ছেন তিনি। ক্যারিয়ারের সেরা অবস্থানে আছেন স্টোকস। তাইতো ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক স্টোকসের প্রশংসা করতে গিয়ে রসিকতা করে বললেন- ‘ফর্মের তুঙ্গে আছে স্টোকস, চাইলে সে করোনা ভ্যাকসিনই আবিস্কার করতে পারে।

দীর্ঘ বিরতির পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের মাধ্যমে বাইশ গজে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। সেই সিরিজেই ভক্তদের বিধ্বংসী সব ইনিংস উপহার দিচ্ছেন বেন স্টোকস।

প্রথম টেস্টে হারলেও ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টে ক্যারিবীয়দের হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ইংলিশরা। এই জয়ে মূল অবদান স্টোকসের। ব্যাট-বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সে একাই গুড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষকে। তার এমন পারফরম্যান্সে ম্যাচ শেষে টুইটারে প্রশংসায় মেতে ওঠেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে স্টোকসের অতিমানবীয় পারফরম্যান্সে মুগ্ধ হয়ে রসিকতা করে বললেন- স্টোকস চাইলে করোনা ভ্যাকসিন আবিস্কার করতে পারে। বাইশ গজে মাঝেমধ্যে স্টোকসকে বড্ড বেমানান লাগে হার্শার।

এক টুইট বার্তায় হার্শা বলেন, ‘স্টোকস দুর্দান্ত সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমার মনে হচ্ছে ক্রিকেট মাঠে তার প্রতিভা নষ্ট করা হচ্ছে। এই ফর্ম নিয়ে সে হয়তো চাইলে করোনার ভ্যাকসিনই আবিস্কার করতে পারে।’

ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের জয়ে মূল অবদানই অলরাউন্ডার স্টোকসের। দলের সহ-অধিনায়কের বিচক্ষণ ব্যাটিং-বোলিং দলকে এনে দিয়েছে সম্মানজনক জয়। প্র্রথম ইনিংসে ব্যাট হাতে ৩৫৬ বলের মোকাবেলায় ১৭৬ রানের কাব্যিক এক ইনিংস খেলেছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে চার-ছয়ে ৫৭ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস খেলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই