বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

করোনা রোগীদের ফল ও খাদ্য সামগ্রী উপহার পাঠালো একুশে ফোরাম

করোনা রোগীদের ফল ও খাদ্য সামগ্রী উপহার পাঠালো একুশে ফোরাম

সিরাজগঞ্জের এনায়েতপুরে করোনায় আক্রান্ত রোগী ও প্রাথমিক আইসোলেশনে রাখা অসুস্থ্য ব্যক্তির জন্য ফল ও খাদ্য সামগ্রী উপহার পাঠিয়েছে মানবিক সেবা সংগঠন সিরাজগঞ্জ একুশে ফোরাম। পাশাপাশি তাদের সুস্থ্যতায় করা হয়েছে দোয়া কামনা।

জানা যায়, গত ১৪ এপ্রিল রাতে নারায়নগঞ্জ থেকে মাইক্রো যোগে সিরাজগঞ্জের এনায়েতপুরে নিজ বাড়ির কাছে স্ত্রী ও ২ সন্তানকে সাথে নিয়ে আসলে এজমার রোগী বৃদ্ধ রজব আলীকে (৬৫) নামতে দেয়নি এলাকাবাসী।

পরে তিনি দৌলতপুর ইউনিয়নের গোপরেখী গ্রামের ভায়ড়ার বাড়িতে অবস্থান নেন। সেখানে অসুস্থ্য হয়ে পড়লে তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে ১৯ এপ্রিল রাতে। এরপর ৫টি গ্রাম লকডাউন দিয়ে স্বাস্থ্য বিভাগ বাড়িতেই রাখে চিকিৎসার জন্য।

এছাড়া ঢাকার গেন্ডারিয়ার সবজি ব্যবসায়ী এনায়েতপুরের ছামু মোল্লা (৪৫) জ্বর ও সর্দি-কাশি নিয়ে ২০ এপ্রিল বাড়িতে এলে তাকেও উঠতে দেয়নি লোকজন। তার নমুনা সংগ্রহের পর এনায়েতপুর ইসলামীয়া ফাজিল সিনিয়র মাদ্রাসায় প্রাথমিক আইসোলেশনে রাখা হয়েছে।

এই দুজনই স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষনে চিকিৎসাধীন। সামাজিক ভাবে চরম হেয় হওয়া এই দুই রোগী ও তাদের পরিবারবর্গ অসহায়াত্বের মধ্যে বসবাস করছে। সরকারী ভাবে তাদেরকে কিছুটা সহযোগীতা করা হলেও অন্য কেউ পাশে দাঁড়ায়নি।

করোনা আতংকে সামাজিক দ্বায়বদ্ধতা পালনেও ভুমিকা পালন করেনি এলাকাবাসী। এ অবস্থায় শনিবার সকালে এলাকার আলোচিত সেবা সংগঠন একুশে ফোরামের সকল সদস্যদের পরামর্শ ক্রমে তাদের জন্য ফল সহ খাদ্য সামগ্রী পাঠানোর সিদ্ধান্ত হয়। এরপর কিনে আনা হয় তরমুজ, আনারস, মাল্টা, পেয়ারা, লেবু, কলা, শসা, হরলিক্স, ২ ধরনের সাবান, টিসু, মোমবাতি, ম্যাচ ও ইফতারী। পরে আলাদা বড় কার্টুন করে একটি চিরকুঠ সাঁটিয়ে দেয়া হয় তাতে। এতে লেখা ছিল ‘ইয়া আল্লাহু, ইয়া রহমানু, ইয়া রাহিম। জনাব রজব আলী মোল্লা, আপনি খাজা ইউনুস আলী এনায়েতপুরী (রঃ) দোয়ার বরকতে করোনা যুদ্ধে সফল যোদ্ধা হিসেবে আমাদের মাঝে ফিরে আসবেন ইনশাআল্লাহ। সুস্থ্যতা কামনায়, একুশে ফোরাম’।

একই ভাবে ছামু মোল্লাকেও চিরকুঠ দেয়া হয়। এদিকে শনিবার দুপুরে প্রথমে এনায়েতপুর ইসলামীয়া ফাজিল সিনিয়র মাদ্রাসার আইসোলেশনে দায়িত্বপ্রাপ্ত চৌকিদারের কাছে ছামু মোল্লাকে ফলের কার্টুন এবং পরে গোপরেখীতে ভায়ড়ার বাড়িতে চিকিৎসাধীন করোনা রোগী বৃদ্ধ রজব আলী মোল্লার দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকের মাধ্যমে আরেকটি কার্টুন হস্তান্তর করা হয়। তখন গোপরেখীতে রজব মোল্লা ও ছামু মোল্লার সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়।

এসময় একুশে ফোরামের উপদেষ্টা স্বপন মির্জা, ফোরাম সদস্য তাঁত শ্রমিক জাহিদ হোসেন, আব্দুল আলীম, শিক্ষক সুজন, সাব্বির হোসেন, ছাত্র শরিফুল ইসলাম ও ভ্যান শ্রমিক কামাল হোসেন সহ স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

এমন উদ্যোগ বাস্তবায়নে আত্বতৃপ্ত ফোরামের সদস্যরা। এ ব্যাপারে একুশে ফোরামের সদস্য তাঁত শ্রমিক জাহিদ হোসেন, আব্দুল আলীম, সাব্বির হোসেন ও শরিফুল ইসলাম জানান, আমরা অনেকেই নানা ভাবে করোনায় বেকার অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছি। তবে যারা সামাজিক ভাবে হেয় হয়ে করোনা ভাইরাস বহন করে জীবনের সাথে যুদ্ধ করছে, তাদের পাশে সরকার ছাড়া কেউ দাঁড়ায়নি। এই তাড়না থেকেই ঐসব অতি অসহায় মানুষ গুলোর পাশে থাকার চেষ্টা করছি।

এ ব্যাপারে একুশে ফোরামের উপদেষ্টা আলহাজ্ব শেখ আব্দুস সালাম ও সভাপতি আখতারুজ্জামান তালুকদার জানান, ২০০৮ সালে সংগঠনটি সাড়া বছর নিজস্ব উদ্যোগে অসহায়দের বিয়ে ও দুর্যোগে সহায়তা, শিক্ষা ক্ষেত্রে মেধাবীদের পাশে থাকা ও মানুষের চিকিৎসায় সহযোগীতা করছে। তবে এসব ছাপিয়ে আমাদের ফোরাম ভয় অতিক্রম করে করোনা রোগীদের পাশে দাঁড়াতে পেরেছে এটাই আমাদের স্বার্থকতা। তারা আরো জানান, করোনা রোগীদের অবজ্ঞার চোখে না দেখে নিরাপদ দুরত্ব বজায় রেখে সহযোগীতা ও সহমর্মিতা জানানো উচিৎ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক