শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

করোনা নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সতর্কবার্তা

করোনা নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সতর্কবার্তা

করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ন্ত্রণের বিধি সঠিকভাবে প্রয়োগ না করে লকডাউন শিথিল করা হলে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাবে। পাশাপাশি তা দেশের স্বাস্থ্য ব্যবস্থার ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করতে পারে বলে সতর্ক করেছে জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি।

বৃহস্পতিবার কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মাদ শহীদুল্লাহ ও সদস্য সচিব ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ একটি সংক্রামক রোগ, যা হাঁচি-কাশি ও সংস্পর্শের মাধ্যমে ছড়ায়। জনসমাগম এ রোগের বিস্তার লাভের জন্য সহায়ক এবং সংক্রমণের হার সুনির্দিষ্টভাবে না কমার আগে স্বাভাবিক জীবনযাত্রা চালু করলে এ রোগে আক্রান্তের হার বাড়ার আশঙ্কা থাকে।

কোভিড-১৯ রোগে হাইড্রোক্সি-ক্লোরোকুইন ওষুধ ব্যবহারের ঝুঁকি রয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এমন নির্দেশনার বিষয়টি উল্লেখ করে কোভিড-১৯ রোগের চিকিৎসায় এ ওষুধ না রাখার পরামর্শ দিয়েছে পরামর্শক কমিটি।

এছাড়া সরকারি প্রতিটি হাসপাতালে আলাদাভাবে করোনা ইউনিট করার এবং একই হাসপাতালে সাধারণ চিকিৎসার পাশাপাশি কোভিড-১৯ চিকিৎসা চালুর বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশনাকে সঠিক বলে মনে করছে জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি। এ বিষয়ে প্রশাসনিক, সাংগঠনিক, জনবল ও সরঞ্জামগুলোর বিশেষ প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই