শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এমন লজ্জার মুখে আগে পড়েনি চেন্নাই

এমন লজ্জার মুখে আগে পড়েনি চেন্নাই

বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের এবারের মৌসুমের শুরুটা দুর্দান্ত করেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু টুর্নামেন্ট যতোই এগিয়েছে, ততই পিছিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। এখন তারা অপেক্ষায় রয়েছে প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ে যাওয়ার।

রাউন্ড রবিন লিগের এগার ম্যাচ শেষে চেন্নাইয়ের জয় মাত্র ৩টিতে, পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান তাদের। কাগজে-কলমের হিসাবে এখনও সেরা চারে খেলার সূক্ষ্ম সুযোগ রয়েছে আইপিএলের তিনবারের চ্যাম্পিয়ন দলটির। কিন্তু বাস্তবিক বিচারে মাঠের পারফরম্যান্স হিসেব করলে প্রথম রাউন্ডে বাদ পড়াই যেন এখন চেন্নাইয়ের নিয়তি।

আর এমনটা হলে আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো সেরা চারের আগেই বাদ পড়ার নজির গড়বে চেন্নাই। এবারের আগে আইপিএল হয়েছে ১২ বার। ম্যাচ গড়াপেটার দায়ে দুই মৌসুমে ছিল না চেন্নাই। বাকি দশবারের মধ্যে আটবারই তারা খেলেছে ফাইনালে, অন্য দুইবার ছিল সেরা চারে। এবার সেই ধারা ব্যাহত হওয়া সময়ের ব্যাপার মাত্র।

তবে এই বিব্রতকর নজির স্থাপনের আগেই লজ্জার রেকর্ডে নাম লিখিয়ে ফেলেছে চেন্নাই। শুক্রবার মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ফিরতি পর্বের ম্যাচে তারা হেরেছে দশ উইকেটের ব্যবধানে। আইপিএলে খেলা আগের দশ আসরে একবারের জন্যও ১০ উইকেটে কোনো ম্যাচ হারেনি তারা। এবার সেই স্বাদও পেয়ে গেল ধোনির দল।

যদিও আইপিএলে ১০ উইকেটে হারা প্রথম দল নয় তারা। মুম্বাইয়ের এই জয়সহ মোট ১৩টি ম্যাচের ফল হয়েছে ১০ উইকেটের জয়ে। যেখানে চেন্নাই দশ উইকেটে ম্যাচ জিতেছে দুইবার। যার সবশেষটি আবার চলতি আসরেই, কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে। সেদিন ১৭৯ রানের লক্ষ্য কোনো উইকেট না হারিয়েই ছুঁয়ে ফেলেছিল চেন্নাই। আর এবার তাদের বিপক্ষে ১১৫ রানের লক্ষ্য তাড়া করতে কোনো উইকেট হারায়নি মুম্বাই।

শুধু উইকেট না হারানোই নয়, চেন্নাইয়ের করা ১১৪ রান মোটামুটি বলার মতো সংগ্রহ হলেও, এটিকে একদমই পাত্তা দেননি মুম্বাইয়ের দুই ওপেনার ইশান কিশান ও কুইন্টন ডি কক। দুজন মিলে মাত্র ১২.২ ওভার খেলে, ৪৬ বল হাতে রেখেই দলকে পৌঁছে দিয়েছেন জয়ের বন্দরে। কিশান ৬৮ ও কক অপরাজিত থাকে ৪৬ রান করে।

আইপিএল ইতিহাসে এটিও চেন্নাইয়ের বিপক্ষে রেকর্ড। ২০১২ সালে চেন্নাইয়ের বিপক্ষে ৪০ বল হাতে রেখে ১১১ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল দিল্লি ডেয়ারডেভিলস। এবার সেই রেকর্ড ভেঙে ৪৬ বল হাতে রেখেই চেন্নাইকে হারালো মুম্বাই।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই