শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

উল্লাপাড়ায় ৫ দিন অনশনের পর বিয়ের পিরিতে প্রেমিক-প্রেমিকা

উল্লাপাড়ায় ৫ দিন অনশনের পর বিয়ের পিরিতে প্রেমিক-প্রেমিকা

উল্লাপাড়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ৫ দিন অনশনের পর চেয়ারম্যানের মধ্যস্থতায় বিয়ের পিরিতে বসেছেন প্রেমিক-প্রেমিকা । বিষয়টি নিশ্চিত করেছেন উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সোহেল রানা ।

প্রেমিক রানা উপজেলার বাঙ্গালা ইউনিয়নের দক্ষিণ গাইলজানি গ্রামের আব্দুল খালেকের ছেলে মোঃ রানা(২০) এবং প্রেমিকা একই গ্রামের মোঃ আব্দুল কাদেরের মেয়ে মোছাঃ ময়না খাতুন(১৯) । দুজনই ঘোনা কুচিয়ামারা ডিগ্রী কলেজের শিক্ষার্থী ।

জানা যায়, উপজেলার বাঙ্গসলা ইউনিয়নের ঘোনা কুচিয়ামারা ডিগ্রী কলেজের দুই শিক্ষার্থীর স্কুল জীবনে অধ্যায়োনরত অবস্থায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ।


রবিবার রাতে প্রেমের টানে প্রেমিক রানা প্রেমিকা ময়নার সাথে দেখা করতে তার বাড়িতে আসে । বিষয়টি স্থানীয়রা টেরপেয়ে রানাকে আটকের চেষ্টা করে । এ সময় প্রেমিক রানা কৌশলে পালিয়ে যায় । এ ঘটনা গ্রামের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠে । কলেজ ছাত্রী প্রেমিকা ময়না অন্য কোন উপায় খুঁজে না পেয়ে প্রতিবেশি প্রেমিক রানার বাড়িতে উঠে বিয়ের দাবী নিয়ে অনশন শুরু করে ।

প্রেমিকা কলেজ ছাত্রী ময়না জানায় প্রতিবেশি রানার সাথে স্কুল জীবন থেকে তার প্রেমের সম্পর্ক । কলেজ জীবনে গিয়ে রানা বিয়ের প্রলোভনে তার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে । বিয়ের কথা বল্লে রানা অস্বীকৃতি জানিয় তালবাহানা শুরু করে । অন্য কোন উপায় না পেয়ে প্রেমিকের বাড়িতে উঠে পড়ে । বিয়ে না হওয়া পর্যন্ত সে ওই বাড়ি থেকে অন্য কোথায় যাবে না । সে আরো জানায় বাড়িতে অবস্থান করার প্রথম দু’দিন রানা বাড়িতে ছিলো । বিয়ে পড়িয়ে দেয়ার কথা বলে রানাকে কৌশলে অন্যত্রে সড়িয়ে দিয়েছে তার পরিবারের লোকজন । প্রেমিককে অন্যত্র সরিয়ে দেওয়ায় প্রেমিকা বিষ পানে অথবা গলায় দড়ি দিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করার হুমকি দিতে থাকে ।
বিষয়টি সুরাহা করার জন্য এগিয়ে আসেন উপজেলার বাঙ্গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সোহেল রানা । তিনি জানান উভয় পরিবারের সাথে দীর্ঘ সময় আলোচনার মধ্যমে ৫ দিনের মাথায় বৃহস্পতিবার রাতে ১০ লাখ টাকা কাবিন নামা করে প্রেমিক-প্রেমিকাকে বিয়ের বন্ধনে আবদ্ধ করেন । দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক বিয়ের মাধ্যমে সমাপ্ত হওয়ায় গ্রামবাসী আনন্দে মেতে উঠে ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক