মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

উল্লাপাড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে  পৃথক পৃথক  অভিযান চালিয়ে ৭জন মালিককে  ৪ লক্ষ  ৬৫ হাজার  টাকা  জরিমানা  করেছে  ভ্রাম্যমাণ  আদালত।

রবিবার ৬ সেপ্টেম্বর সকাল  থেকে রাত পর্যন্ত  জেলা প্রশাসনের সহকারী  কমিশনার ও   বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ফয়সাল আহমেদ এর  নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

এ সময় জেলা সেনেটারী ইন্সপেক্টর  মোঃদিপু চৌধুরী, বিএসটিআই এর প্রতিনিধি এবং র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার এ এস পি  মোঃ এরশাদুর রহমান ও একটি দলঅ ভিযানে সার্বিক সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ  আদালত সূত্রে জানা গেছে যে, রবিবার সকালে গোপন তথ্যের ভিত্তিতে অস্বাস্থ্যকর পরিবেশ,নিম্ন মানের কাচাঁমাল ব্যবহার,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাতকরন করে বেকারীতে মিষ্টি ও দই, এ ভেজাল ঘি তৈরীর করার  দায়ে  মোঃআয়নুস হক(৪০) কে  এক লক্ষ টাকা,মোঃহাবিবুর রহমান কে এক লক্ষ  টাকা,মোঃ সামিউল ইসলামকে ২০ হাজার টাকা,মোঃরবিউল ইসলামকে  ১ লক্ষ  ৪০ হাজার টাকা, আনন্দ ঘোষকে   ১০ হাজার টাকা,প্রদীপ ঘোষকে ৫ হাজার টাকা,ভেজাল ঘি কারখানার মালিক শ্রী রঞ্জন ঘোষকে ৭০ হাজার টাকা,এরিস্টোকেট রেস্টুরেন্ট এর ম্যানেজার  মোঃ আব্দুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।সর্বমোট ৪ লক্ষ  ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট  ফয়সাল আহমেদ  জানান, বিএসটিআই অনুমোদন না থাকা,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতকরন, ক্ষতিকর রং ব্যবহার,পোড়া তেল ব্যবহার,অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুতকরন,নিষিদ্ধ ক্যামিকেল ব্যবহার,উৎপাদিত পন্যের যথাযথ ভাবে মোড়কজাত না করা সর্বোপরি অস্বাস্থ্যকর পরিবেশের জন্য এ দন্ড প্রদান করা হয়।দন্ড কৃত প্রতিষ্ঠানগুলোতে  তিন মাসের সময় বেধে দেয়া হয়েছে তারা তাদের ত্রুটিগুলো সংশোধন করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

এছাড়াও বাটার ওয়েল দিয়ে ভেজাল ঘি তৈরীর দায়ে ঘি তৈরীর কারখানাকে জরিমানা ও সতর্ক করা হয় ও সংশোধনের সময় দেয়া হয়েছে। জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর