বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের ভিড়

উল্লাপাড়ায় কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের ভিড়

উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জে পৌর নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ঘন কুয়াশাকে উপেক্ষা করে সকাল থেকেই সিরাজগঞ্জ পৌরসভার ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে সিরাজগঞ্জ পৌর এলাকার রজব আলী মেমোরিয়াল কলেজ, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, দিয়ার ধানগড়া, সাহেদনগরসহ বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের ব্যাপক ভিড় দেখা যায়। বিশেষ করে প্রতিটি কেন্দ্রে শত শত নারী ভোটারের দীর্ঘ লাইন ছিল চোখে পড়ার মতো।  

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ৫টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৪৩ ও মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২০টি। এর মধ্যে বেলকুচিতে ভোটার সংখ্যা ৫৩ হাজার ৩৬৬, ভোটকেন্দ্র ২৬, উল্লাপাড়ায় ১৭টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩৪ হাজার ৫০৩, রায়গঞ্জে ১০টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১১ হাজার ৮৬৭, সদর পৌরসভায় মোট ভোটার ১ লাখ ১৩ হাজার ৯২৬ ও কেন্দ্র সংখ্যা ৫৭টি এবং কাজিপুরে মোট ভোটকেন্দ্র ১০টি ভোটার সংখ্যা ১১ হাজার ৩৮১।  ৫টি পৌরসভার মধ্যে কাজিপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না মেয়র পদে নির্বাচন হচ্ছে না। বাকি ৪টিতে মেয়র পদে ১৪, সংরক্ষিত আসনের কাউন্সিলর ৮২ ও সাধারণ কাউন্সিলর পদে ২২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. হাসিবুল আলম জানান, নির্বাচনকে শান্তিপূর্ণ করতে সব পদক্ষেপ নেওয়া হয়েছে। সাধারণ কেন্দ্রগুলোতে ৪ জন করে পুলিশ দায়িত্ব পালন করছে এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন করে। এছাড়া অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের মোবাইল টিমের নজরদারি রয়েছে সার্বক্ষণিক।  

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর