শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়া পৌরশহরকে পরিচ্ছন্ন রাখতে উন্নত মানের ড্রাস্টবিন স্থাপন

উল্লাপাড়া পৌরশহরকে পরিচ্ছন্ন রাখতে উন্নত মানের ড্রাস্টবিন স্থাপন

মুজিববর্ষ উপলক্ষে উল্লাপাড়া পৌরশহর পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য পৌরসভার উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে উন্নতমানের ড্রাস্টবিন। প্রথম পর্যায়ে ৫০টি গুরুত্বপূর্ণ স্থানে ড্রাস্টবিন বসিয়ে এ পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র এস. এম নজরুল ইসলাম।

পর্যায়ক্রমে পৌর বাজারের গুরুত্বপূর্ণ স্থানে মোট ২’শ টি ড্রাস্টবিন বসানো হবে।সকাল ও বিকেল দুইবেলা এ ড্রাস্টবিন থেকে ময়লা পরিস্কার করা হবে। জানা যায়, উল্লাপাড়া পৌরসভার নিজস্ব তহবিল থেকে ৪ লাখ ৮৮ হাজার টাকা ব্যয়ে এই ড্রাস্টবিন স্থাপন করা হচ্ছে। উল্লাপাড়া পৌরবাজারের রাস্তাঘাটসহ শহরে যেনতেন ময়লা আবর্জনা ফেলা রোধ করতে এই ড্রাস্টবিন বসানো হয়েছে।

এই ড্রাস্টবিন স্থাপনের পর থেকে পৌরশহরে বসবাসকারী এবং পথচারী উৎসক হয়ে এখানে ময়লা ফেলছে। পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা প্রতিদিন সকাল বিকাল ড্রাস্টবিন থেকে ময়লা অপসারণ করছে। এ ড্রাস্টবিন স্থান করায় গত কয়েকদিন ধরে পৌরশহরের রাস্তাঘাটে যততত্র ময়লাফেলা দেখা যাচ্ছে না। পৌরবাজারের দোকান মালিক পলাশ কুমার, মিকাইল হোসেন ও হাসান আলী পৌরসভার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, পৌরবাজারে ইতোপূর্বে যেখানে সেখানে দোকান মালিক ও পথচারীরা ময়লা আবর্জনা ফেলত।

এতে পৌরশহর অপরিস্কার থাকতো। বর্তমানে এই ড্রাস্টবিন স্থাপনের ফলে পৌরশহর এখন ময়লামুক্ত হয়েছে।  উল্লাপাড়া পৌর মেয়র এস. এম নজরুল ইসলাম জানান, মুজিববর্ষ উপলক্ষে পৌরশহরকে পরিচ্ছন্ন রাখার জন্য এই ড্রাস্টবিন স্থাপন করা হয়েছে। এতে রাস্তাঘাটে ময়লাফেলা রোধ হবে। সকাল বিকাল ড্রাস্টবিন থেকে ময়লা তুলে নির্দিষ্ট স্থানে ফেলা হবে। এতে করে পৌরশহরে সুন্দর পরিবেশ বজায় থাকবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর