বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

উল্লাপাড়ায় অসুস্থ গরু জবাইয়ের সময় গ্রেপ্তার-১

উল্লাপাড়ায় অসুস্থ গরু জবাইয়ের সময় গ্রেপ্তার-১

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রানঘাতি লাম্পি স্কিন রোগে আক্রান্ত অসুস্থ গরু জবাইয়ের সময় টহলরত উল্লাপাড়া মডেল থানা পুলিশের হাতে ধরা পড়ে ওই কর্মকান্ডের সাথে সম্পৃক্ত নছিমন চালক আবু হাশেম। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মুল দুই কসাই ও তাদের এক সহযোগী পালিয়ে যায় ।

ঘটনাটি ঘটেছে রোববার গভীর রাতে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের সলপ রেলওয়ে স্টেশন বাজারের পাশে । পুলিশ গরুটি আটক করেছে । জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃত আবু হাশেমকে।

উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক মোশারফ হোসেন জানান, ঘটনার সময় তিনি পঞ্চক্রোশী এলাকায় আসামী ধরতে যাওয়ার সময় উক্ত স্থানে রাস্তার পাশে গরুটি জবাই করার প্রস্তুতি চলছিলো ।

এসময় তিনি তার পুলিশ বাহিনী নিয়ে গাড়ি থেকে নামতে নামতেই মূল হোতারা পালিয়ে যায়। তবে ধরা পড়ে গরু বহনকারী নছিমন চালক আবু হাশেম। ওই ঘটনার সঙ্গে জড়িত ছিলেন, বেতকান্দি গ্রামের কসাই সানোয়ার হোসেন ও সাইদুল ইসলাম এবং তাদের সহযোগী মাটিকোড়া গ্রামের ইসমাইল হোসেন।

গরুটি জবাই করে মাংস সোমবার সকালে উল্লাপাড়ার সলপ রেলওয়ে স্টেশন বাজারে কসাইদের বিক্রি করার কথা ছিল । গরুটি ছিল খুবই অসুস্থ এবং এর শরীরের বিভিন্ন স্থানে পচন ধরেছিল। বিষয়টি উল্লাপাড়া প্রাণি সম্পদ কর্মকতার্কে রাতেই অবহিত করা হয়। তবে কসাই ও তাদের সহযোগীকে গ্রেফতারের জন্য পুলিশ প্রচেষ্টা চালাচ্ছেন।

এ ব্যাপারে উল্লাপাড়া প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোর্শেদ উদ্দিন আহমেদ জানান, ঘটনাস্থলে পাঠানো প্রাণি চিকিৎসকদের মাধ্যমে জানা গেছে কথিত গরুটি প্রাণঘাতি লাম্পি স্কিন ডিজিজ (এলএসডি) রোগে ভুগছিল । এই গরুর মাংস মানুষের জন্য মারাত্মক ক্ষতির কারণ । গরুটি মাটির নীচে পুতে রাখার জন্য বলা হয়েছে ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক