শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

উপ-নির্বাচনে ঢাকা-১০ আসনে আলোচনায় যারা

উপ-নির্বাচনে ঢাকা-১০ আসনে আলোচনায় যারা

ঢাকা-১০ আসন উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাদের মধ্যে মনোনয়ন পাওয়ার আলোচনায় রয়েছেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দিন, সুপ্রিমকোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বশির আহমেদ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। 

জানা গেছে, ঢাকা-১০ আসনে উপ-নির্বাচনের মনোনয়ন পেতে ১০ জন আবেদন করলেও নেতাকর্মীরা বিভিন্ন নিরিক্ষার মাধ্যমে শফিউল আলম মহিউদ্দিনকে এগিয়ে রাখছেন। 

এর আগে তাপসের উত্তরসূরী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন- মেজর ইয়াদ আলী ফকির, মো: শফিউল ইসলাম  মহিউদ্দিন, অ্যাডভোকেট বশির আহমেদ, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো:কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান, কাজী মোর্শেদ হোসেন কামাল ও মো: সাঈদ খোকন।

ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলে। 

যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের মধ্যে থেকে সঠিক প্রার্থীকে নির্বাচিত করার জন্য শনিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হবে। সেখানে ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাটের-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচনের প্রার্থী ঠিক করা হবে। 

ঢাকা বাইরে চারটি আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৬৮জন। এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মনোনয়ন নিয়েছেন ২০জন এবং কাউন্সিলার মোট ৪০৫ জন। 

মনোনয়ন ফরম সংগ্রহ করার সময় সাংবাদিকদের শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ঢাকা-১০ আসনে যদি আমি মনোনয়ন পাই, এটা আমার জন্য অত্যন্ত সৌভাগ্যের ও আনন্দের। আমাকে মনোনীত করলে অত্যন্ত আনন্দচিত্তে আমি গ্রহণ করবো। এ আসনের নেতাকর্মীরাও আমাকে গ্রহণ করবে বলে আমি আশা প্রকাশ করছি।  

তিনি আরো বলেন, আমাদের সবার উচিত দেশের সেবা করা। বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়ে তোলা। দেশকে এগিয়ে নেয়ার জন্য সর্বশ্রেণীর মানুষ প্রয়োজন। একজন রাজনীতিবিদ যেমন দেশকে কন্ট্রিবিউট করেন একজন অর্থনীতিবিদও কন্ট্রিবিউট করেন। সবারই মূল উদ্দেশ্য দেশ ও জনগণের সেবা করা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক