শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আপনি সিঙ্গেল? অনলাইনে বেচে দিন আপনার মন

আপনি সিঙ্গেল? অনলাইনে বেচে দিন আপনার মন

যুগলদের জন্য আজকের দিনটি একটু বেশিই রঙিন। বসন্ত ও ভালোবাসা দিবস আনন্দটাও দ্বিগুণ করে দিয়েছি। তবে অনেকেই ‘সিঙ্গেল’ বলে বাসায় ঘুমাচ্ছেন! তাদের জন্য কিন্তু জেগে আছে কিছু অ্যাপ!

সঙ্গী না থাকার আক্ষেপে অনেকেই ঢুঁ মারছেন ডেটিং অ্যাপ বা সাইটে। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, বিশ্বজুড়ে এবার ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে ডেটিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়তে দেখা গেছে।

প্রযুক্তি অসংখ্য ডেটিং অ্যাপ রয়েছে। একেকটি একেক কাজে লাগে। দীর্ঘ মেয়াদী সম্পর্ক, বিয়ে কিংবা ক্ষণস্থায়ী সম্পর্ক তৈরির জন্য রয়েছে আলাদা আলাদা অ্যাপ। তবে সাবধান; বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, অনলাইনে ওয়েবক্যামে দেখানো সুন্দরী তরুণীর ফাঁদে পড়ে ধোঁকা খান অনেকেই।

হয়তো ভাবছেন, অ্যাপগুলোতে অ্যাকাউন্ট থাকলেই সঙ্গীর অভাব হবে না। তবে এ ধারনা ভুল। এক্ষেত্রে প্রোফাইল আকর্ষণীয় হতে হবে। কারণ এসব অ্যাপে চেহারা ও ব্যক্তিত্বকেই প্রাধান্য দেয়া হয়। তাই প্রথম ধাপেই যে ‘কুপোকাৎ’ হয়, সে ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞাপন যত ছোট হবে তত ভালো। গৎবাধা বিষয়ের বদলে স্বকীয়তা থাকলে সোনায় সোহাগা। যেমন আমার ঘুরতে ভালো লাগে। ভিন্নতা আনতে সুন্দর সুন্দর জায়াগার ছবি দেয়া যেতে পারে বলে মত দিয়েছেন ডেটিং ও রিলেশনশিপ এক্সপার্ট এলা স্ট্রিন।

তবে মনে রাখতে হবে, অপরিচিত কারও সঙ্গে ওয়েবসাইট ও অনলাইন ডেটিং সাইটগুলোতে চ্যাটিং বিপদের কারণ হতে পারে। প্রযুক্তি বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, ওয়েবক্যামে অনলাইন ডেটিংয়ে এখন প্রতারণার ফাঁদ পাতা থাকতে পারে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক