শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আনচেলত্তিকেই আনুষ্ঠানিকভাবে কোচ ঘোষণা করল রিয়াল

আনচেলত্তিকেই আনুষ্ঠানিকভাবে কোচ ঘোষণা করল রিয়াল

ছয় বছর আগে যখন রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন, তখন লা লিগা চ্যাম্পিয়ন হতে না পারার আফসোসটা রয়েই গিয়েছিল কার্লো আনচেলত্তির। এবার সেই আফসোস মেটাতেই রিয়াল মাদ্রিদে আবারও ফেরানো হলো তাকে। জিনেদিন জিদানের জায়গায় ৬১ বছরের ইতালির কোচ আনচেলত্তিকেই কোচ হিসেবে ঘোষণা দিল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার সন্ধ্যায়ই গুঞ্জনটা জোরালোভাবে ছড়িয়ে পড়ে আনচেলত্তির বিষয়ে। তাকে আবারও ফিরিয়ে আনছে লজ ব্লাঙ্কোজরা। জিদানের ছেড়ে যাওয়া জায়গায় তাকে আবারও কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। শেষ পর্যন্ত সেটাই সঠিক হলো। রাতের মধ্যেই তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দিলো রিয়াল কর্মকর্তারা।

জিদানের উত্তরসূরি হিসেবে অনেকেরই নাম উচ্চারিত হচ্ছিল। মাসিমিলিয়ানো অ্যালেগ্রি, আন্তোনিও কন্তে, মাওরিসিও পচেত্তিনো, এমনকি রাউল গঞ্জালেজের নামও শোনা যাচ্ছিল সম্ভাব্য কোচের তালিকায়। অ্যালেগ্রি এরই মধ্যে জুভেন্টাসের দায়িত্ব নিয়ে ফেলেছেন। বাকিদের সঙ্গে হঠাৎই উঠে আসে আনচেলত্তির নাম এবং তাকেই শেষ পর্যন্ত চূড়ান্ত করলো ফ্লোরেন্তিনো পেরেজরা।

এর আগে ২০১৩-২০১৫ পর্যন্ত রিয়ালের দায়িত্বে ছিলেন আনচেলত্তি। এই দু’বছরের মধ্যে রিয়ালকে তিনি জিতিয়েছিলেন লা ডেসিমা (চ্যাম্পিয়ন্স লিগের ১০ম শিরোপা), স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে, ক্লাব বিশ্বকাপের মতো ট্রফিগুলো।

কিন্তু লা লিগা চ্যাম্পিয়ন করতে পারেননি দলকে। ২০১৫-১৬ মৌসুমের মাঝ পথেই আনচেলত্তিকে বিদায় করে তারই সহকারী জিদানের হাতে তুলে দেয়া হয় রিয়ালের দায়িত্ব।

আগের দুই বছরে লা লিগা চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপটা এখনও রয়ে গেছে। এবার তাই রিয়ালকে লা লিগা চ্যাম্পিয়ন করতে মুখিয়ে এই ইতালিয়ান কোচ। দায়িত্ব নিয়ে সেই প্রতিশ্রুতিই দিলেন তিনি।

আনচেলত্তির সঙ্গে তিন বছরের চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। আরও এক মৌসুম জিদানের সঙ্গে চুক্তি থাকলেও, তিনি আর রিয়ালের দায়িত্ব পালন করতে চাননি। কর্মকর্তারা তাকে বোঝালেও, জোর করে আটকানোর চেষ্টা করেননি। সুতরাং, বিদায় ঘোষণা করে দিয়েছিলেন জিদান।

ছয় বছর আগে রিয়াল মাদ্রিদ ছাড়ার সময় আনচেলত্তি বলেছিলেন, তার বিশ্রামের প্রয়োজন, তাই তিনি ক্লাব ছাড়ছেন। এমনকি সেই এক বছর কোথাও তিনি কোচিংও করাননি। এরপর বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন তিনি। বায়ার্ন ছেড়ে নাপোলি ঘুরে ২০১৯ সালে এভারটনের কোচ হন তিনি। তবে এবার ইংলিশ প্রিমিয়ার লিগে তার কোচিংয়ে এভারটন দশে থেকে শেষ করল। এ ছাড়াও আনচেলত্তি জুভেন্টাস, মিলান, চেলসি, পিএসজি’র মতো নামী ক্লাবগুলোতেও কোচিং করিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক