বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আজ হায়দরাবাদের দিকে তাকিয়ে কলকাতা

আজ হায়দরাবাদের দিকে তাকিয়ে কলকাতা

দেখতে দেখতে শেষ দিকে চলে এসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মঙ্গলবার (৩ নভেম্বর) মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ। এ ম্যাচের ফলের ওপরই কলকাতা নাইট রাইডার্সেরও ভাগ্য নির্ভর করছে। হায়দরাবাদের জয় পরাজয়ের ওপরই নিশ্চিত হবে প্লে-অফের চতুর্থ দল হিসেবে কারা যাচ্ছে।

শেষ ম্যাচে মূলত কলকাতা ও হায়দরাবাদের স্থান নিয়েই তাকিয়ে থাকবে ভক্তরা। এই ম্যাচের ফলাফল যেটাই হোক না কেন, টেবিলের শীর্ষে থাকবে মুম্বাই। কারণ ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। তবে এতটা সহজ অবস্থায় নেই ডেভিড ওয়ার্নারের দল। এই ম্যাচ হারলেই বেজে যাবে তাদের বিদায়ঘণ্টা। আর জিতলে মিলবে প্লে-অফের টিকিট।

মুম্বাইয়ের পর দ্বিতীয় দল হিসেবে আইপিএলের চলতি আসরের কোয়ালিফায়ার নিশ্চিত করেছে দিল্লি ক্যাপিটালস। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়েছে তারা। আবার হেরে গেলেও বিরাট কোহলির দল ব্যাঙ্গালুরুও শেষ চারে উঠেছে। 

এখন শুধু দেখার বিষয় ব্যাঙ্গালুরু তিনে থেকে শেষ করে নাকি চারে। ১৪ পয়েন্ট পাওয়া কোহলির দলের নেট রান রেট -০.১৭২। কলকাতার পয়েন্টও ১৪। তবে তাদের রানরেট -০.২১৪। অন্যদিকে ১২ পয়েন্ট নিয়ে কলকাতার নিচে থাকা হায়দরাবাদের রান রেট ০.৫৫৫। ফলে শেষ ম্যাচে কলকাতার সমর্থকদের হায়দরাবাদের পরাজয় কামনা করা ছাড়া কোনো উপায় নেই। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর