বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আইপিএলে সেরা বোলিং বুমরাহর

আইপিএলে সেরা বোলিং বুমরাহর

লাসিথ মালিঙ্গা নেই। এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের মূল পেস শক্তিই জাসপ্রিত বুমরাহ। কিন্তু প্রথম চার ম্যাচে এই পেসারকে সেভাবে খুঁজে পাওয়া যাচ্ছিল না। অবশেষে দেখা মিলল আসল বুমরাহর। আইপিএলে নিজের ক্যারিয়ারসেরা বোলিংয়ে ফর্মের জানান দিলেন তিনি।

মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের দাপুটে জয়ের অন্যতম কারিগর ছিলেন বুমরাহ। ১৯৪ রান তাড়া করতে নেমে তার বোলিং তোপেই ১৩৬ রানে গুটিয়ে যায় রাজস্থান রয়্যালস।

বুমরাহ ৪ ওভার হাত ঘুরিয়ে ২০ রানে নেন ৪ উইকেট। আইপিএলে তার এটিই সেরা বোলিং ফিগার। এর আগে ২০১৭ আসরে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ৩ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন বুমরাহ। ওই ম্যাচে পাওয়ার প্লের শেষ ওভারে মেইডেন করে মুম্বাইকে ফাইনালে তুলেছিলেন তিনিই।

কিন্তু এবারের আসরে বুমরাহকে তেমন ভয়ংকররূপে পাওয়া যাচ্ছিল না। প্রথম চার ম্যাচে ৬ উইকেট নেন ঠিকই, কিন্তু এক ম্যাচে ২ উইকেট পেতে খরচ করেন ৪১ রান। আরেক ম্যাচে ৪২ রান দিয়েও পাননি উইকেটের দেখা।

বুমরাহর মতো বোলারের জন্য এমন মার খাওয়া তো অস্বাভাবিকই। মুম্বাই টিম ম্যানেজম্যান্টের তাই দুশ্চিন্তা বাড়ছিল। সেই দুশ্চিন্তা অবশেষে ঘুচিয়ে দিলেন ডানহাতি এই পেসার। ফর্মে ফিরলেন, দলকেও জেতালেন।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতের ম্যাচে সূর্যকুমার যাদবের ৪৭ বলে ৭৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল মুম্বাই। জবাবে জস বাটলার ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেললেও বুমরাহর বিধ্বংসী বোলিংয়ে ১৮.১ ওভারে ১৩৬ রানেই গুটিয়ে যায় রাজস্থান রয়্যালস।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর