শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অনূর্ধ্ব-১৯ নিয়ে ২১ দল

অনূর্ধ্ব-১৯ নিয়ে ২১ দল

অনূর্ধ্ব-১৯ বিশ্বজয়ীদের বরণ করে নিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার তাদের নিয়ে অনূর্ধ্ব-২১ নামে আর একটা দল গড়ার পরিকল্পনার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, বিশ্বকাপ জেতা যতো কঠিন। এই ধারাবাহিকতা ধরে রাখা আরো বেশি কঠিন। 

বুধবার সন্ধ্যায় হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লাল গালিচায় পা রাখে বিশ্বকাপজয়ী বাংলাদেশ দল। তখন গর্জনে ফেটে পড়ে পুরো স্টেডিয়াম।

বিশ্বজয়ী দলের সঙ্গে একমঞ্চে দাঁড়ান বোর্ড প্রধান নাজমুল হাসান। আকবর আলীর হাত ধরে বিসিবি বসের হাতে উঠে সেই কাঙ্ক্ষিত বিশ্বকাপ ট্রফি। দেশের ক্রিকেটের দুর্লভ মুহূর্ত স্বরণীয় করে রাখতে কাটা হয় মস্ত বড় কেক।

 

বিসিবি সভাপতি পাপন বলেন, আপাতত আমাদের কোন ঘোষণা নেই। ওদের সঙ্গে বসেছিলাম। অর্জন আমাদের আগেও এসেছে। তবে ওরা যা করে দেখিয়েছে তা অবিশ্বাস্য। বিশ্বকাপ শুধু বিশ্বকাপই। ওরা সেই বিশ্বকাপ জিতে দেখিয়েছে। 

‘প্রধানমন্ত্রী ক্রীড়াপ্রেমী। জিতলেই তিনি খুশি হন। একদিন প্রধানমন্ত্রী বলেছিলেন, পাপন বিশ্বকাপটা দেখতে চাই। তা প্রায় তিন বছর আগের কথা। যা এখন সত্য। সেই কথাই ওদের বলেছিলাম। আমাদের অনূর্ধ্ব-১৯ দলটা তেমন ছিল। আগের দলগুলোও এমন ছিল। তবে তারা পারেনি। এরা পেরেছে।’

তিনি আরো বলেন, আমরা সুজনকে বলেছিলাম, তোমার কি লাগবে? আমাদের চাই বিশ্বকাপ। এই বিশ্বকাপ বাংলাদেশের সব থেকে বড় অর্জন। কোন অর্জনের সঙ্গেই এর তুলনা হয় না। 

পাপন অনূর্ধ্ব-১৯ দল সম্পর্কে বলেন, আমার ওদের সঙ্গে অনেক কথা হয়েছে। আমরা কিন্তু বিশ্বকাপে যাওয়ার আগে একটু আলাদা ভাবেই পরিচর্যা করেছে। এদেরকে আড়ালে রেখেই কাজ করা হয়েছিল।

 

আগের অনূর্ধ্ব-১৯ দলের সদস্যদের কেউ চিনতো না। কিন্তু এবারের দলের সবাইকে চেনে। তাই এদেরও সেভাবে চলতে হবে। সবার চোখ যখন ওদের দিকে থাকবে তাহলে বিসিবির চোখও থাকবে। মেয়েরা এশিয়া কাপ জিতেছে। যুবারা বিশ্বকাপ জিতেছে। তাহলে আমাদের জাতীয় দলও বিশ্বকাপ জিতবে। হয়তো একটু সময় লাগবে এই যা।

তিনি বিশেষ দল সম্পর্কে বলেন, অনূর্ধ্ব-২১ নামের দলের প্রতিটা খেলোয়াড়কে দুই বছরের বিশেষ ট্রেনিং দেয়া হবে। এই দুই বছর প্রতিটা খেলোয়াড়কে মাসে এক লাখ টাকা করে বেতন দেয়া হবে। এই চুক্তি আপাতত দুই বছরের জন্য। পারফরমেন্স ভালো হলে। চুক্তি বাড়বে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই