সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

ক্রোয়েশিয়ার বিপক্ষে স্বস্তির জয় স্পেনের

ক্রোয়েশিয়ার বিপক্ষে স্বস্তির জয় স্পেনের

সংগৃহীত

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ক্রোয়েশিয়ারে বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে স্পেন। ম্যাচটিতে অভিজ্ঞ ক্রোয়েটদের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে স্প্যানিশরা।

শনিবার বার্লিনের অলিম্পিয়া স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেন-ক্রোয়েশিয়া। ম্যাচের প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠিয়ে দেয় স্প্যানিশরা। দলের হয়ে একটি করে গোল করেছেন আলভারো মোরাতা, ফাবিয়ান রুইজ ও দানি কারভাহাল।

বল দখল ও চাপ সৃষ্টি করেও সাফল্য পায়নি ক্রোয়েশিয়া। ম্যাচটিতে ৫৪ শতাংশ বল নিয়ন্ত্রনে রেখে স্প্যানিশদের ডেরায় ১৬টি শট নেয় ক্রোয়েটরা। যার মধ্যে লক্ষ্য ছিল ৫টি। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা।

অপরদিকে ৪৬ শতাংশ বল দখলে রেখে ১১টি শট নেয় স্পেন। যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। তাতে তিনটি গোলও পেয়েছে তারা।

এদিন প্রথম গোলের জন্য অবশ্য ২৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে স্পেনকে। দলের হয়ে প্রথম গোলটি করেন আলভারো মোরাতা। তাকে সহায়তা করেন ফাবিয়ান রুইজ।

এর মিনিট তিনেক পরেই গোলের ব্যবধান দ্বিগুন করেন ফাবিয়ান রুইজ। এবার তাকে বল বানিয়ে দেন প্রেদি। আর প্রথমার্ধের যোগ করা সময়ে স্পেনের হয়ে তৃতীয় গোলটি করেন দানি কারভাহাল।

বিরতি থেকে ফিরে ব্যবধান কমাতে মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। তাতে একাধিকবার চাপও সৃষ্টি করে তারা। কিন্তু স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমোনের চোখকে ফাঁকি দিতে পারেনি দলটি। বেশকিছু ভালো সুযোগ পেয়েও হাতছাড়া করেছে লুকা মদরিচের দল।

ম্যাচের ৮১তম মিনিটে স্পট কিক থেকেও গোল মিস করেন ব্রুনো পেটকোভিচ। তার নেয়া শটটি আটকে দেন সিমোন। ফিরে আসা বলটি আবারো জালে জড়ান ব্রুনো। কিন্তু ভিএআর দেখে গোলটি বাতিল করেন রেফারি।

এরপর আরো কয়েকটি সুযোগ তৈরি করে ক্রোয়েশিয়া। কিন্তু নিজেদের ভুলে স্পেনের জালে বল জড়াতে পারেনি তারা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: