বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের ওপর ক্ষোভ ঝাড়লেন শহীদ আফ্রিদি

বাংলাদেশের ওপর ক্ষোভ ঝাড়লেন শহীদ আফ্রিদি

আগামী সেপ্টেম্বর মাসে পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। তবে দেশটিতে খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তাই এশিয়া কাপটি যেন মাঠে গড়ায়, সেজন্য আয়োজক পাকিস্তান একটি হাইব্রিড মডেল প্রস্তাব করেছে।

প্রস্তাবিত হাইব্রিড মডেল অনুযায়ী, এশিয়া কাপের প্রথম চার ম্যাচ পাকিস্তানে আয়োজনের পর টুর্নামেন্টের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারত অবশ্য সে প্রস্তাবে সাড়া না দিলেও বেঁকে বসেছে বাংলাদেশ আর শ্রীলঙ্কা।

সম্প্রতি বিসিবির পক্ষ থেকে জানানো হয়, সংযুক্ত আরব আমিরাতের মাটিতে এই গরমে এশিয়া কাপ খেলতে রাজি নন ক্রিকেটাররা। এই বিষয়ে বাংলাদেশের ওপর ক্ষোভ ঝাড়লেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে আফ্রিদি বলেন, ‘পেশাদার ক্রিকেটাররা আবহাওয়া দেখে খেলে না। আমাদের সকাল ১০টায় শারজাহতে ম্যাচ খেলতে হয়েছে। আমরা বাউন্ডারি লাইনে দাঁড়ালে ক্লান্ত হয়ে যেতাম। খুব গরম ছিল তখন। এটা থাকবেই। কিন্তু সেটা দিয়ে বোঝা যায়, আপনার ফিটনেস কোন লেভেলের। আমিরাতে প্রচণ্ড গরম, এভাবে বলে তো অজুহাত দেওয়াই যায়।’

 

এর আগে পাকিস্তানের বিকল্প ভেন্যুর প্রস্তাব নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, ‘আমাদের সামনে বিশ্বকাপ আছে। আমাদের ক্রিকেটারদের চোটের ব্যাপারে চিন্তাভাবনা করেই আমরা চাচ্ছিলাম না যে ৫০ ওভারের ম্যাচ দুবাইতে খেলতে। যদি ২০ ওভারের টি-টোয়েন্টি ম্যাচ হত সেটা ঠিক ছিল। ৫০ ওভারের ম্যাচ আমরা খেলতে চাচ্ছি না সেখানে, সেটা আমরা জানিয়ে দিয়েছি আগেই।’

এদিকে ভারতীয় গণমাধ্যমে খবর, টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল একবাক্যে খারিজ করে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। বিকল্প ভেন্যু হিসেবে একমাত্র শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ আয়োজন হতে পারে। দ্বীপরাষ্ট্রটি এশিয়া কাপ আয়োজনে প্রস্তুত আছে বলেও জানিয়েছে তারা।

সূত্র মারফত জানা গেছে, শ্রীলঙ্কায় গিয়ে খেলতে রাজি হয়েছে এশিয়ার প্রতিটি দলই। একমাত্র আপত্তি ছিল পাকিস্তানের। যেহেতু ভারতসহ চারটি দেশ শ্রীলঙ্কায় খেলতে চায়, ফলে এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে দ্বীপরাষ্ট্রের নাম প্রায় নিশ্চিত হয়ে গেছে। পাকিস্তান চাইলে শ্রীলঙ্কায় গিয়ে টুর্নামেন্ট খেলতেই পারে বলেই জানা গেছে। তবে পাক বোর্ড সাফ জানিয়েছিল এশিয়া কাপ আয়োজন করতে না পারলে তারা টুর্নামেন্টে খেলবে না।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই