শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কোহলিকে রাজা বললেন পাকিস্তানি গতিতারকা

কোহলিকে রাজা বললেন পাকিস্তানি গতিতারকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্লে-অফের লড়াইটা বেশ জমে উঠেছে। এরই মধ্যে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। তবে পয়েন্ট টেবিলের বাকি সেরা তিন দল কারা হচ্ছে সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এজন্য চলমান আইপিএলের আসরে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটি জিততেই হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। তার আগে বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাব দিতে নেমে চার বল হাতে রেখেই ৮ উইকেটে জয় নিশ্চিত করে ব্যাঙ্গালুরু। ওই ম্যাচে ৬৩ বলে ১২ চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি হাঁকিয়ে জয়ের নায়ক ছিলেন বিরাট কোহলি।

চার বছর পর আইপিএলে প্রথম সেঞ্চুরির দেখা পান কোহলি। সেটাও রান তাড়ায় ব্যাট করতে নেমে। কোহলির এমন ইনিংস দেখে পাকিস্তানের গতি তারকা মোহাম্মদ আমিরের মুখ থেকে কেবলই মুগ্ধতা বেরিয়ে এলো।

 

কোহলির সঙ্গে পাকিস্তানি গতিতারকা মোহাম্মদ আমির। ছবি- সংগৃহীত

কোহলির সঙ্গে পাকিস্তানি গতিতারকা মোহাম্মদ আমির। ছবি- সংগৃহীত

দুর্দান্ত এই ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত চোখ ছিল আমিরের। এরপর কোনো দ্বিধা ছাড়াই কোহলিকে ক্রিকেটের আসল রাজা বললেন তিনি। 

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের বাঁহাতি এই পেসার বলেন, ‘এই প্রজন্মের খেলোয়াড়দের সঙ্গে কোহলির কোনো তুলনাই হয় না। কোহলির অর্জনগুলো অবিশ্বাস্য। আজ (বৃহস্পতিবার) সে আরো এক কীর্তি অর্জন করলো। এই সেঞ্চুরি খুবই স্পেশাল ছিল কারণ এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না ব্যাঙ্গালুরুর জন্য এবং কোহলি জ্বলে উঠল।’

আমির আরো বলেন, ‘যে ধরনের শট সে (কোহলি) খেলেছে তা অবিশ্বাস্য। তার ক্লাস সম্পর্কে আমরা জানি এবং একজন বড় খেলোয়াড় কঠিন সময়ে সবসময়ই জ্বলে। চার বছর পর সে প্রথম সেঞ্চুরি করল, টুর্নামেন্ট ইতিহাসে যা তার ষষ্ঠ সেঞ্চুরি। সে ক্রিকেটের আসল রাজা। সে যদি আরো পাঁচ বছর খেলে, জানি না কত রেকর্ড সে ভাঙতে চলেছে...।’

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক