বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নতুন মাইলফলকের সামনে সাকিব

নতুন মাইলফলকের সামনে সাকিব

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই দুর্দান্ত সময় কাটাচ্ছেন সাকিব আল হাসান। ব্যাট-বল হাতে ধারাবাহিক পারফরম্যান্স করছেন তিনি। সম্প্রতি তার অলরাউন্ড পারফরম্যান্সে টাইগারদের কাছে পরাস্ত হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

বাংলাদেশের জার্সিতে প্রতিনিয়তই নতুন নতুন মাইলফলক স্পর্শ করে যাচ্ছেন সাকিব। এবার সে ধারাবাহিকতায় নতুন আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

শনিবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচে আর মাত্র ২৪ রান সংগ্রহ করলেই ওয়ানডে ক্রিকেটে ৭ হাজারের ক্লাবে পা রাখবেন সাকিব। এই ফরম্যাটে সাকিবের বর্তমান রান ৬৯৭৬।

এদিকে একই মালফলকের সামনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম। ওয়ানডে ক্যারিয়ারে আর ৯৯ করলেই ৭ হাজার রানের ক্লাবে প্রবেশ করবেন তিনিও।

এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে এ কীর্তি গড়েছিলেন তামিম ইকবাল। বর্তমানে তার সংগ্রহ ৮ হাজার ১৪৩ রান।

চলমান আয়ারল্যান্ড সিরিজে সাকিবের ব্যাটিং পজিশন নিয়ে চিন্তিত নন টাইগার কোচ হাথুরুসিংহে। কেননা ব্যাটিং অর্ডারের সব পজিশনেই সফলতা পেয়েছেন। 

বিষয়টি নিয়ে হাথুরু বলেন, সাকিব যেসব পজিশনে সাকিব ব্যাট করেছে, সব জায়গাতেই ভালো করেছে। সামনের পথচলায় বৃহত্তর দৃষ্টিকোণ থেকে তাকালে, সে যে পজিশনে ব্যাট করলে দলের জয়ে সহায়তা পাওয়া যাবে, সেখানেই ব্যাট করবে। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ইংল্যান্ড-নিউজিল্যান্ড বিশ্বকাপে তিন নম্বর ব্যাটিং করে ক্যারিয়ারের সেরা সাফল্যের দেখা পেয়েছিলেন সাকিব। ওই বিশ্বকাপে ওয়ান ডাউনে ব্যাট করে ২ সেঞ্চুরি ও ৫টি অর্ধ শতক করেন তিনি। সবমিলিয়ে ৬০৬ রান করেছিলেন সাকিব। 

অবশ্য সদ্য সমাপ্ত ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৫ নম্বরে ব্যাটিং করেও দুটি হাফ সেঞ্চুরি করেন সাকিব। ওই দুই ম্যাচে যথাক্রমে ৫৮ ও ৭৫ রানের ইনিংস খেলেন টাইগাদের টি-২০ ও টেস্ট অধিনায়ক। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর