বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আর্জেন্টাইন ক্লাবে খেলার প্রস্তাব পেলেন দুই বাংলাদেশি ফুটবলার

আর্জেন্টাইন ক্লাবে খেলার প্রস্তাব পেলেন দুই বাংলাদেশি ফুটবলার

আগামী জুনে কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দলের ঢাকায় আসা নিয়ে ইতোমধ্যে সরগরম বাংলাদেশের ক্রীড়াঙ্গন। এর মধ্যে সামনে এলো আরেক চমকপ্রদ খবর । আগামী মৌসুমে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল ডি মায়োর হয়ে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন বসুন্ধরা কিংসের দুই ডিফেন্ডার তপু বর্মণ এবং মাহমুদ হাসান কিরণ।

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের অধিকাংশ মানুষই দুই ল্যাটিন আমেরিকান পরাশক্তি ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক। তবে এর আগে কোনো বাংলাদেশি ফুটবলারই দক্ষিণ আমেরিকায় খেলেননি।

তপু বর্মণ নিজেও আর্জেন্টিনার সমর্থক। আর্জেন্টাইন ক্লাবে খেলার প্রস্তাব পেয়ে এই ডিফেন্ডার দারুণ আনন্দিত। তবে বসুন্ধরা কিংসের সঙ্গে বর্তমান চুক্তিন কারণে সোল ডি মায়োর হয়ে তপুর খেলার সিদ্ধান্তটি ঝুলে আছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় দলের এই সেন্টারব্যাক ঢাকা ট্রিবিউনকে বলেন, “কাতার বিশ্বকাপ চলাকালেই তারা যোগাযোগ করা শুরু করে। আমি সম্প্রতি অফার লেটার পেয়েছি কিন্তু মূল সমস্যা হলো সময়।”

বসুন্ধরা কিংস সতীর্থ কিরণের অফার লেটার পাওয়ার বিষয়টিও তপু নিশ্চিত করেছেন। তবে দুজনের কেউই এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি।

তপু এবং কিরণ দুজনই চলমান মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কিংসের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন। ঘরোয়া প্রতিযোগিতার ম্যাচগুলো আগামী জুন-জুলাইয়ে শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। পরবর্তীতে এএফসি কাপের ম্যাচগুলোও মাঠে গড়াবে। অন্যদিকে, আর্জেন্টিনার তৃতীয় বিভাগের লিগের নতুন মৌসুম শুরু হতে যাচ্ছে আগামী মার্চে।

তপু বলেন, “আমি ক্লাব ম্যানেজমেন্টের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি। তারা আমাকে অনুমতি দিলে আমি সেখানে ধারে খেলতে পারব।”

এই ডিফেন্ডার আরও বলেন, “যদি সেখানে খেলতে পারি তাহলে সেটি আমার জন্য দুর্দান্ত একটি অভিজ্ঞতা হবে। আমি তাদের ফুটবল সংস্কৃতি সম্পর্কে আরও জানতে পারব। কিন্তু যতক্ষণ আমি একটি চুক্তির অধীনে আছি, ততক্ষণ আমাকে অন্যান্য বিষয় বিবেচনা করতে হবে।”

সোল ডি মায়োর হয়ে খেলার মাধ্যমে প্রতি মাসে প্রায় ১২ হাজার মার্কিন ডলার আয় করার সুযোগ রয়েছে দুজনের সামনে। তবে আর্জেন্টাইন ক্লাবটিতে খেলার সিদ্ধান্ত জানানোর জন্য তাদের হাতে মাত্র এক সপ্তাহ সময় রয়েছে বলেও জানিয়েছেন তপু বর্মণ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক