শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিশ্বের সেরা বোলারদের হারিয়ে বর্ষসেরা টেস্ট স্পেল এবাদতের

বিশ্বের সেরা বোলারদের হারিয়ে বর্ষসেরা টেস্ট স্পেল এবাদতের

গেল বছর বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সেরা সাফল্যের একটি হলো নিউজিল্যান্ডের মাটিতে তাদেরকে হারিয়ে প্রথমবারের মতো টেস্টে জয় তুলে নেয়া। আর এই জয়ের পেছনের নায়ক এবাদত হোসেন। দুর্দান্ত এক স্পেলে কিউইদের একাই হারিয়ে দিয়েছিলেন বাংলাদেশি পেসার।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে গতি-সুইং-বাউন্সে কিউই ব্যাটারদের নাকাল করে ৬ উইকেট শিকার করেন এবাদত। সেই স্পেলটিকে এবার বর্ষসেরা বোলিং স্পেল হিসেবে ঘোষণা করেছে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন।

শুক্রবার (১৩ জানুয়ারি) এ বিষয়টি জানিয়েছে ক্রিকেটের অ্যালমানাক খ্যাত উইজডেন। এই লড়াইয়ে এবাদত পেছনে ফেলেছেন বিশ্বের বাঘা বাঘা সব বোলারদের। এবাদত পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের ম্যাট হেনরিকে।

এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে পাকিস্তানকে হারানো প্যাট কামিন্সের ৫৬ রানের বিনিময়ে পাঁচ উইকেট। তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি। চতুর্থ স্থানে ওলি রবিনসনের ৫০ রানে পাঁচ উইকেট। পঞ্চম স্থানে আছেন প্রভাত জয়সুরিয়া।

সেই ম্যাচে মাউন্ট মঙ্গানুইয়ে আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ৩২৮ রান। এবাদত পেয়েছিলেন কেবল একটি উইকেট। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ৪৫৮ রান। এবাদতের তোপে দ্বিতীয় ইনিংসে কিউইরা অলআউট হয় ১৬৯ রানে।

এবাদতের বোলিং তোপে মাঠ ছাড়েন ডেভন কনওয়ে, উইল ইয়ং, হেনরি নিকোলস, টম ব্লান্ডেন, রস টেইলর ও কাইল জেমিসন। বাকি উইকেটগুলো ভাগাভাগি করে নেন তাসকিন ও মিরাজ। ২১ ওভারে ৪৬ রান খরচায় ছয় মেইডেনে এবাদত নেন ছয়টি উইকেট।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই