শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নাটকীয় জয়ে টিকে রইলো এভারটন, তৃতীয় স্থান নিশ্চিত চেলসির

নাটকীয় জয়ে টিকে রইলো এভারটন, তৃতীয় স্থান নিশ্চিত চেলসির

‘আমার ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় মুহূর্ত’-দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখে এভারটনের প্রিমিয়ার লিগে টিকে যাওয়া ম্যাচের পর উচ্ছ্বাসটা আর গোপন রাখতে পারেননি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

রাখবেন কী করে? মৌসুমের অনেকটা সময় অবনমন অঞ্চলে পড়ে থাকা দলটি যে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও ২-০ গোলে পিছিয়ে পড়েছিল। সেখান থেকে ৩ গোল দিয়ে নাটকীয় এক জয় তুলে নিয়েছে ল্যাম্পার্ডের দল। বৃহস্পতিবার রাতে ৩-২ গোলের এই জয়ে এক ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগে টিকে থাকা নিশ্চিত করেছে তারা।

ঘরের মাঠ গুডিসন পার্কে প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে এভারটন। ২১ মিনিটে জ্যঁ-ফিলিপ মাতেতা ও ৩৬ মিনিটে জর্ডান আইয়ুর গোল করে এগিয়ে রাখেন ক্রিস্টাল প্যালেসকে।

সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তন এভারটনের। ৫৪ মিনিটে মাইকেল কিন আর ৭৫ মিনিটে রিচার্লিসনের গোলে সমতায় ফেরে তারা। ম্যাচের শেষ বাঁশি বাজতে যখন ৫ মিনিট বাকি, তখনই ঘটে নাটকীয়তা।

ক্রিস্টাল প্যালেস বক্সের বাইরে ফ্রি-কিক পায় এভারটন। সেখান থেকে ডেমারাই গ্রে’র শটে মাথা ছুঁইয়ে প্যালেস গোলরক্ষক জ্যাক বাটল্যান্ডকে পরাস্ত করেন এভারটনের ডমিনিক ক্যালভার্ট-লেউইন।

এই জয়ে ৩৭ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে এখন টেবিলের ১৬ নম্বরে অবস্থানে করছে দলটি। আরও একটি ম্যাচ বাকি আছে তাদের। তবে সেই ম্যাচে হারলেও কিছু আসে যাবে না।

এদিকে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগে তৃতীয় স্থান নিশ্চিত করেছে চেলসি। দাপট দেখিয়ে খেলা ম্যাচে ৬ মিনিটের মাথায়ই আচমকা পিছিয়ে পড়ে চেলসি। লেস্টারকে এগিয়ে দেন জেমস ম্যাডিসন।

৩৪ মিনিটে চেলসিকে সমতা এনে দেন মার্কো আলোনসো। এরপর ব্যবধান বাড়াতে আক্রমণের পর আক্রমণ করেছে চেলসি। কিন্তু লেস্টারের রক্ষণ দুর্গ ভাঙতে পারেনি।

এই ড্রয়ের পর ৩৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চেলসি। চার নম্বরে থাকা টটেনহ্যাম হটস্পারের সমান ম্যাচে পয়েন্ট ৬৮। তারা যদি শেষ ম্যাচ জেতে আর চেলসি হারে তখন দুই দলেরই পয়েন্ট হবে ৭১। তবে চেলসি গোল ব্যবধানে অনেক এগিয়ে থাকায় তাদের তৃতীয় স্থান থেকে সরাতে পারবে না টটেনহ্যাম।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই