শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হ্যাটট্রিক হলো না সাকিবের

হ্যাটট্রিক হলো না সাকিবের

মধ্যাহ্ন বিরতির পর ভয়ংকর চেহারায় দেখা দিলেন সাকিব আল হাসান। বিরতির পর প্রথম ওভারেই ছড়ালেন ঘূর্ণি বিষ। টানা দুই বলে ফেরালেন লঙ্কান দুই ব্যাটারকে। সুযোগ ছিল হ্যাটট্রিকের। যদিও সেটা হয়নি।  

বিরতির পর নিজের দ্বিতীয় বলে দুর্দান্ত এক ডেলিভারিতে রমেশ মেন্ডিসকে (১) বোল্ড করেছেন সাকিব। পরের বলটিতে তার কুইকারে পরাস্ত লাসিথ এম্বুলদেনিয়া। প্যাডে বল লাগলে আবেদন আঙুল দেন আম্পায়ার।

শ্রীলঙ্কা অবশ্য রিভিউ নিয়েছিল। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বল এম্বুলদেনিয়ার (০) পেছনের পায়ে লেগেছে, ছুঁয়ে যেতো অফস্ট্যাম্প। সাকিবের হ্যাটট্রিক বলটিতে স্ট্রাইকে ছিলেন বিশ্ব ফার্নান্ডো। চতুর্দিকে ফিল্ডার দিয়ে ঘিরে ফেলেছিলেন অধিনায়ক মুমিনুল হক।

কিন্তু হ্যাটট্রিক হয়নি। অফস্ট্যাম্পের বাইরে পড়া বলটি কভারে ঠেলে দিয়ে এক রান নেন ফার্নান্ডো। ওই ওভারে মোট ৩ রান দিয়ে দুটি উইকেট নেন সাকিব।

আজ সকালে দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের জুটিতে রানপাহাড়ে চড়ার মঞ্চ পেয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের দ্রুত উইকেট নেওয়ার পরিকল্পনা ততক্ষণে হাওয়ায় মিলিয়ে গেছে। তবে এভাবেই সেশনটা শেষ হতে দেননি দীর্ঘদিন পর দলে ফেরা নাইম হাসান। 

প্রথম দিনের মতো আজও দিনের প্রথম সেশনে জোড়া আঘাত হেনেছেন চট্টগ্রামের এ তরুণ অফস্পিনার। তার এক ওভারের জাদুতেই সেশনটি পুরোপুরি নিজেদের করে নিতে পারেনি শ্রীলঙ্কা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৩২৭ রান। এই সেশনে ২ উইকেট হারিয়ে ৬৯ রান করেছে তারা।

সকালের সেশনে সাজঘরে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকভেলা। সেঞ্চুরির আশা জাগালেও ৬৬ রানে থেমেছেন রিভার্স সুইপ করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়া চান্দিমাল। লেট কাট করতে গিয়ে বোল্ড হয়েছেন ৩ রান করা ডিকভেলা। একই ওভারে দুজনকে ফিরিয়েছেন নাইম। 

এ দুই উইকেটসহ ইনিংসে ৪ উইকেট হলো নাইমের। অবশ্য চান্দিমাল ফিরে গেলেও আগেরদিন সেঞ্চুরি করে ফেলা ম্যাথিউজ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির পথে। ১৫৪ রানে অপরাজিত আছেন তিনি। 

ম্যাথিউজ ফিরতে পারতেন দিনের চতুর্থ ওভারেই। খালেদ আহমেদের বলে খোঁচা দিতে গিয়ে মিস করেন ম্যাথিউজ। বল জমা পড়ে উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে। 

কিন্তু আবেদন করেননি বোলার-ফিল্ডাররা। রিপ্লেতে দেখা যায় ব্যাটে হালকা ছোঁয়া লেগেছিল সেটি। কিন্তু আবেদন না করায় ১১৯ রানের মাথায় বেঁচে যান ম্যাথিউজ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই