শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের জায়গা নিশ্চিত করল বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের জায়গা নিশ্চিত করল বার্সা

স্প্যানিশ লা লিগার ম্যাচে শনিবার রিয়াল বেটিসের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। কাতালান ক্লাবটি লিগ শিরোপা জিতবে না তা আগেই নিশ্চিত ছিল। তবে চ্যাম্পিয়ন্স লিগে তাদের জায়গা নিশ্চিত ছিল না। বেটিসকে হারিয়ে এবার সেটাই নিশ্চিত করেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

কোপা দেল রের শিরোপা জেতায় প্রতিপক্ষ রিয়াল বেটিসকে ম্যাচের শুরুতে সম্মানসূচক গার্ড অব অনার দেয় বার্সেলোনা। তবে মাঠের খেলায় এই সৌজন্যতার ধাঁর ধারেনি দুই দল। হাড্ডাহাড্ডি লড়াই শেষে অতিরিক্ত যোগ করা সময়ের গোলে বেটিসকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে বার্সা।

শনিবার রাতে নিজেদের মাঠে বার্সেলোনার কঠিন পরীক্ষাই নিয়েছে বেটিস। পুরো ম্যাচে দুই দলই লক্ষ্য বরাবর রেখেছে ৫টি শট। তবে বার্সেলোনার ১১টির বিপরীতে গোলের জন্য বেতিসের শট ছিল ১৪টি। সুযোগ পেলেই আক্রমণে উঠেছে স্বাগতিক ক্লাবটি।

এতকিছুর পরও প্রথমার্ধে মেলেনি গোলের দেখা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৫তম মিনিটে ফেরান তোরেসকে উঠিয়ে আনসু ফাতিকে মাঠে নামান জাভি। মাঠে নেমে দলকে এগিয়ে দিতে মাত্র এক মিনিট সময় নেন তরুণ ফরোয়ার্ড। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় ছোঁয়ায় ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান তিনি।

অবশ্য বার্সা এগিয়ে থাকতে পেরেছে মাত্র ৩ মিনিট। ম্যাচের ৭৯তম মিনিটেই সমতা ফেরায় বেটিস। নাবিল ফেকিরের ফ্রি কিক থেকে হেড করে স্কোরলাইন ১-১ বানান বার্সেলোনারই সাবেক ডিফেন্ডার মার্ক বাত্রা। এই গোলে ফের ড্রয়ের দিকে এগোতে থাকে ম্যাচ।

তবে শেষ পর্যন্ত নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ের চতুর্থ মিনিটে জয় নিশ্চিত করে বার্সেলোনা। অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেজের ক্রসে দারুণ এক ভলিতে বার্সাকে জয় এনে দেন আরেক ডিফেন্ডার জর্দি আলবা। যা নিশ্চিত করে বার্সার চ্যাম্পিয়ন্স লিগের টিকিট।

এই জয়ের পর বার্সেলোনার ঝুলিতে মোট সংগ্রহ ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট। এরই মধ্যে চ্যাম্পিয়ন হয়ে যাওয়া রিয়ালের আছে ৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট। বার্সার সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে বেতিসের অবস্থান পঞ্চম। তাদের চ্যাম্পিয়ন্স লিগের টিকিট অনেকটাই অনিশ্চিত।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই